AITC

Aleixo Reginaldo Lourenco: যোগদানের মাসখানেকের মধ্যেই তৃণমূল ছাড়লেন অ্যালেক্সিও লুরেনকো, ফিরতে পারেন কংগ্রেসেই

গত ডিসেম্বরে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন লুরেনকো। সেই সময় তিনি গোয়া কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

পানাজি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ২৩:২৯
Share:

গত ডিসেম্বরে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন লুরেনকো। ছবি এআইটিসি।

যোগদানের মাসখানেকের মধ্যেই বিধানসভা নির্বাচনের মুখে তৃণমূল ছাড়লেন গোয়ার কার্টোরিম কেন্দ্রের প্রাক্তন বিধায়ক অ্যালেক্সিও লুরেনকো। রবিবারই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। যদিও চিঠিতে তিনি উল্লেখ করেননি, ঠিক কী কারণে তিনি দল ছাড়ছেন।

Advertisement

গত ডিসেম্বরে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন লুরেনকো। সেই সময় তিনি গোয়া কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি ছিলেন।

লুরেনকোর দল ছাড়ার বিষয়টি তৃণমূলের তরফেও নিশ্চিত করা হয়েছে। গোয়ার লড়াইয়ে তৃণমূলের প্রধান সৈনিক মহুয়া মৈত্র এ বিষয়ে বলেন, ‘‘অ্যালেক্সিও লুরেনকো দল ছেড়েছেন। সেই চিঠি পেয়েছে তৃণমূল। তিনি যখন আসতে চেয়েছিলেন, আমরা তাঁকে স্বাগত জানিয়েছিলাম। এখন যখন তিনি দল ছাড়তে চাইছেন, আমরা তাঁকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাতে চাই।’’

Advertisement

সূত্রের খবর, আবার কংগ্রেসেই ফিরে যেতে পারেন লুরেনকো। শুধু তাই নয়, কার্টোরিম থেকেও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি। গোয়ার কংগ্রেস নেতা মাইকেল লোবোর টুইটেও তেমন ইঙ্গিত মিলেছে। লোবো টুইটে লেখেন, ‘গোয়ায় কংগ্রেসকে আরও শক্তিশালী করে তুলতে লুরেনকো আবারকে দলে যোগ দেওয়ার অনুরোধ জানাব।’ প্রসঙ্গত, লোবো বিজেপি থেকেই কংগ্রেসে যোগ দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন