Examination Paper Leaked

বিহারে শিক্ষকের চাকরির প্রশ্নপত্র ফাঁসের আশঙ্কা, পরীক্ষার আগেই ২০০ জনকে আটক করল পুলিশ

হাজারিবাগের পুলিশ সুপার জানিয়েছেন, চাকরিপ্রার্থীদের জিজ্ঞাসাবাদ চলছে। তাঁদের কাছ থেকে যে প্রশ্নপত্র উদ্ধার হয়েছে, সেটির সঙ্গে পরীক্ষার প্রশ্নপত্রের মিল রয়েছে কি না তা দেখা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৭:৩১
Share:

প্রতীকী ছবি।

বিহারের শিক্ষকের চাকরির পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁসের আশঙ্কায় ২০০ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার বিপিএসসি টিআরই-৩ পরীক্ষার আয়োজন করেছিল রাজ্য সরকার। পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে, এমন খবর পেয়েই একটি হোটেলে তল্লাশি অভিযান চালায় হাজারিবাগ পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ২০০ জনের বেশি চাকরিপ্রার্থী পরীক্ষার কয়েক দিন আগে হাজারিবাগের একটি হোটেলে উঠেছিলেন। বেশ কয়েকটি সূত্র মারফৎ পুলিশ জানতে পারে, হোটেলে যে সব চাকরিপ্রার্থী উঠেছেন, তাঁদের কাছে চাকরির প্রশ্নপত্র আগেই পৌঁছে গিয়েছে। শুধু তাই-ই নয়, সেই প্রশ্নপত্র নিয়ে পরীক্ষার প্রস্তুতিও চলছিল।

গোপন সূত্রে খবর পেয়ে হাজারিবাগের ওই হোটেলে যায় পুলিশ। কিন্তু তার আগেই হোটেল থেকে পরীক্ষাকেন্দ্রের উদ্দেশে রওনা হয়ে গিয়েছিলেন চাকরিপ্রার্থীরা। কিন্তু পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগেই সেই সব চাকরিপ্রার্থীদের আটক করে পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। চাকরির প্রশ্নপত্র ফাঁস হয়েছে কি না, তা নিয়ে রাজ্য প্রশাসনের তরফে কেউ কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

Advertisement

হাজারিবাগের পুলিশ সুপার অরবিন্দ কুমার জানিয়েছেন, চাকরিপ্রার্থীদের জিজ্ঞাসাবাদ চলছে। তাঁদের কাছ থেকে যে প্রশ্নপত্র উদ্ধার হয়েছে, সেটির সঙ্গে পরীক্ষার প্রশ্নপত্রের মিল রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন