Crime

গায়ের রং কালো, ১৮ মাসের কন্যাকে বিষ খাইয়ে খুন করলেন বাবা!

অভিযোগ, কন্যাকে প্রসাদ খাওয়ানের নামে তার মধ্যে বিষ মিশিয়ে দেন মহেশ। শিশুটির মৃত্যু হলে স্ত্রী শ্রাবণীকেও জোর করে মিথ্যা কথা বলান তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৩:২৬
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

গায়ের রং কালো বলে নিজের ১৮ মাসের শিশুকন্যাকে বিষ খাইয়ে খুন করার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার কামেরপুরী থানা এলাকার। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম মহেশ।

Advertisement

অভিযোগ, কন্যাকে প্রসাদ খাওয়ানের নামে তার মধ্যে বিষ মিশিয়ে দেন মহেশ। শিশুটির মৃত্যু হলে স্ত্রী শ্রাবণীকেও জোর করে মিথ্যা কথা বলান তিনি। শিশুটিকে যে খুন করা হয়েছে, বিষয়টি যাতে কেউ টের না পায়, তার জন্য একটি গল্পও সাজিয়ে ফেলেছিলেন মহেশ। অসুস্থ হয়ে শিশুটির মৃত্যু হয়েছে বলেও প্রতিবেশী এবং আতামীয়দের কাছে দাবি করেন তিনি।

শিশুটির দ্রুত সৎকারের ব্যবস্থাও করা হয়। যদিও সেই মিথ্যা চাপা থাকেনি। প্রতিবেশী এবং আত্মীয়দের সন্দেহ হওয়ায় পুলিশে খবর দেন। পুলিশ এসে মহেশ এবং শ্রবাণীকে জিজ্ঞাসাবাদ শুরু করতেই ঘটনাটি প্রকাশ্যে আসে। শ্রাবণী পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন, কন্যাসন্তান জন্ম দেওয়ার পর থেকেই স্বামী এবং শ্বশুরবাড়ির লোকেরা তাঁর উপর অত্যাচার চালাতেন। কেন শিশুর গায়ের রং কালো হয়েছে, তা নিয়ে নিত্যদিন অশান্তি হত। গত ৩১ মার্চ কন্যাকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখেন শ্রাবণী। তার নাক থেকে রক্ত গড়িয়ে পড়ছিল।

Advertisement

শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। কন্যার আচমকা মৃত্যু নিয়ে এর পরই আত্মীয়দের মিথ্যা কথা বলেন মহেশ এবং শ্রাবণী। যদিও বিষয়টি নিয়ে সন্দেহ প্রকাশ করেন আত্মীয়রা। তার পরই পুলিশে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে মহেশ এবং শ্রাবণীকে গ্রেফতার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন