Gujarat Incident

তিন সন্তানের হাত ধরে চলন্ত ট্রেনের সামনে দাঁড়িয়ে পড়লেন বাবা, ছিন্নভিন্ন দেহ

বছরের শেষ দিনে গুজরাতে রেললাইনের উপর ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছেন বাবা এবং তাঁর তিন সন্তান। নেপথ্যে থাকতে পারে আর্থিক সমস্যা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১১:৪৭
Share:

—প্রতীকী চিত্র।

নতুন বছর আর দেখা হল না। বছরের শেষ দিনে তিন সন্তানকে নিয়ে আত্মঘাতী হলেন বাবা। রেললাইনের উপর চলন্ত ট্রেনের সামনে এগিয়ে গেলেন চার জন। ছিন্নভিন্ন হয়ে গেল চারটি দেহ।

Advertisement

ঘটনাটি গুজরাতের বোতাদ জেলার। রবিবার ভাবনগর থেকে গান্ধীধামের দিকে ছুটছিল একটি ট্রেন। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ লাইনের উপর ট্রেনের সামনে দাঁড়িয়ে পড়েন ওই চার জন। পুলিশ জানিয়েছে, মৃতেরা হলেন মঙ্গভাই ভিজুদা (৪২) এবং তাঁর কন্যা সোনম (১৭), রেখা (২১) এবং পুত্র জিগনেশ (১৯)।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি এর আগে অপরাধের কারণে জেল খেটেছেন। কিছু দিন আগেই জেল থেকে মুক্তি পেয়েছিলেন। তাঁর বিরুদ্ধে এক আত্মীয়কে খুনের চেষ্টার অভিযোগ ছিল। ওই আত্মীয়ের সঙ্গে কোনও বিষয়কে কেন্দ্র করে বচসা হয়েছিল তাঁর। তার পরেই তিনি তাঁকে খুন করার চেষ্টা করেন বলে অভিযোগ। জেল থেকে বেরিয়ে সন্তানদের নিয়ে আত্মহত্যা করলেন মঙ্গভাই।

Advertisement

কেন এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন, তা এখনও স্পষ্ট নয়। পুলিশ তা জানার চেষ্টা করছে। তাঁর ছেলেমেয়েদের মধ্যে দু’জন প্রাপ্তবয়স্ক। বাবার সঙ্গে তাঁরাও কেন আত্মহত্যা করলেন খতিয়ে দেখা হচ্ছে। এ ক্ষেত্রে আর্থিক সমস্যাজনিত কারণ থাকতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। আবার, ওই ব্যক্তি জোর করে সন্তানদের রেললাইনের উপর তুলেছিলেন কি না, সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন