তেজস্ক্রিয় বিকিরণ নিয়ে আতঙ্ক

তেজস্ক্রিয় বিকিরণের জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল দিল্লি বিমানবন্দরে। কিন্তু পরে সরকারি ভাবে জানানো হয়েছে, ওই তেজস্ক্রিয় বিকিরণ নির্দিষ্ট সীমার মধ্যেই ছিল।

Advertisement
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৬ ০২:০৪
Share:

তেজস্ক্রিয় বিকিরণের জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল দিল্লি বিমানবন্দরে। কিন্তু পরে সরকারি ভাবে জানানো হয়েছে, ওই তেজস্ক্রিয় বিকিরণ নির্দিষ্ট সীমার মধ্যেই ছিল। ফলে আতঙ্কের কোনও কারণ নেই। বিমানবন্দর সূত্রের খবর, শনিবার রাতে ফ্রান্স থেকে ক্যানসারের চিকিৎসার জন্য কিছু সরঞ্জাম দিল্লি বিমানবন্দরে পৌঁছেছিল। সেই সব সরঞ্জাম থেকেই তেজস্ক্রিয় বিকিরণ হয়েছিল বলে খবর যায় জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর, ভাবা অ্যাটমিক রিসার্চ সেন্টার, অ্যাটমিক এনার্জি রেগুলেটরি বোর্ডে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় তারা। মালপত্র রাখার এলাকা ফাঁকা করে দেওয়া হয়। তিন ঘণ্টা পরে এক সরকারি কর্তা জানিয়েছেন, ভয়ের কোনও কারণ নেই বলেই জানান জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর অফিসারেরা। পাশাপাশি, বিমানবন্দর কর্তৃপক্ষও জানিয়ে দেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন