Ferris Wheel Stuck

ঘুরতে ঘুরতে আচমকা আটকে গেল নাগরদোলা, শূন্যে ঝুলে ২০ জন, দিল্লির রামলীলা ময়দানে হুলস্থুল

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, নাগরদোলায় চড়ার জন্য ভালই ভিড় হয়েছিল। সন্ধ্যা থেকেই বেশ ভাল চলছিল নাগরদোলাটি। কিন্তু রাতে আচমকাই যান্ত্রিক ত্রুটির কারণে নাগরদোলা আটকে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৭:৩১
Share:

যান্ত্রিক ত্রুটির কারণে আটকে গিয়েছিল নাগরদোলা। ছবি: সংগৃহীত।

নবরাত্রি উপলক্ষে দিল্লির রামলীলা ময়দানে মেলা চলছে। সেই মেলাতেই আসা একটি নাগরদোলায় আটকে শূন্যে ঝুলতে থাকেন মহিলা এবং শিশু-সহ প্রায় ২০ জন। আর এই ঘটনাকে ঘিরে বুধবার রাতে হুলস্থুল পড়ে যায় রাজধানীতে। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় ২০ জনকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

মেলায় এসে অনেকেই নাগরদোলায় চড়েন। রামলীলা ময়দানে এ বার বিশাল উচ্চতার নাগরদোলা এসেছে। যেটি মেলার অন্যতম আকর্ষণ হয়ে উঠেছে। ফলে সেই নাগরদোলায় চড়ার জন্য উৎসাহীরা ভিড় জমাচ্ছেন। দুর্ঘটনাটি যখন ঘটে সেই সময় নাগরদোলায় ১২ জন মহিলা, চার শিশু-সহ মোট ২০ জন ছিলেন।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, নাগরদোলায় চড়ার জন্য ভালই ভিড় হয়েছিল। সন্ধ্যা থেকেই বেশ ভাল চলছিল নাগরদোলাটি। কিন্তু রাতে আচমকাই যান্ত্রিক ত্রুটির কারণে নাগরদোলা আটকে যায়। তখন প্রায় ৫০ ফুট উপরে ঝুলতে থাকেন বেশ কয়েক জন। নাগরদোলা আটকে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েন শিশু এবং মহিলারা। তারা চিৎকার জুড়ে দেন। এই ঘটনায় মেলাতেও হুলস্থুল পড়ে গিয়েছিল। রাত তখন ১১টা ১০ মিনিট। স্থানীয়রাই প্রথমে মহিলা এবং শিশুদের উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু উচ্চতা এত বেশি ছিল যে, কেউ ঝুঁকি নিতে পারছিলেন না। শেষমেশ দমকলকে ডাকা হয়।

Advertisement

দমকল এসে উদ্ধারের কাজ শুরু করে। কয়েক ঘণ্টার চেষ্টায় সকলকেই উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, আয়োজকদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন