Bus Caught Fire

মুম্বই-পুণে এক্সপ্রেসওয়েতে যাত্রিবোঝাই বাসে আগুন, চালকের তৎপরতায় বাঁচলেন যাত্রীরা

শনিবার সকালে একটি বেসরকারি বাসে এই দুর্ঘটনা ঘটে। আগুন ধরার কয়েক মিনিটের মধ্যেই গোটা বাসটি জ্বলে যায়। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৪:০৫
Share:

বাসে আগুন লাগার সেই দৃশ্য। ছবি: এক্স।

মহারাষ্ট্রে মুম্বই-পুণে এক্সপ্রেসওয়েতে যাত্রিবোঝাই চলন্ত বাসে আগুন ধরে গেল। বাসে তখন ৩৬ জন যাত্রী ছিলেন। কিন্তু চালকের তৎপরতায় সব যাত্রী সাক্ষাৎ মৃত্যু হাত থেকে বেঁচে গিয়েছেন।

Advertisement

শনিবার সকালে একটি বেসরকারি বাসে এই দুর্ঘটনা ঘটে। আগুন ধরার কয়েক মিনিটের মধ্যেই গোটা বাসটি জ্বলে যায়। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। পুলিশ সূত্রে খবর, ৩৬ জন যাত্রী নিয়ে বেসরকারি বাসটি মুম্বই থেকে পুণে যাচ্ছিল। সকাল সাড়ে ৭টা নাগাদ মাভালের মাধে গ্রামের কাছে বাসটিতে আগুন ধরে যায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রথমে বাসের চাকা ফেটে যায়। বিপদ বুঝেই চালক বাসের গতি কমান। কিন্তু তত ক্ষণে বাসের একটি অংশে আগুন ধরে গিয়েছিল। চালক বুঝতে পেরেই যাত্রীদের সতর্ক করেন। আগুন লাগার খবর শুনে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাড়াহুড়ো করে যাত্রীদের বাস থেকে নামিয়ে দেওয়ার সঙ্গে সঙ্গেই গোটা বাসে দাউদাউ করে আগুন জ্বলে যায়। এক্সপ্রেসওয়েতে বাসে আগুন ধরার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ইন্ডিয়ান রিজ়ার্ভ ব্যাটালিয়ন (আইআরবি), দমকল এবং পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রাথমিক ভাবে দমকল মনে করছে, বাসে শর্ট সার্কিট থেকে আগুন লেগে গিয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন