Fire Safety

হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী হুডার সরকারি বাসভবনে এসি থেকে আগুন, পুড়ে ছাই বাড়ির দেওয়াল

দুপুর দেড়টা নাগাদ প্রথম আগুন লাগার খবর পায় পুলিশ। দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বাড়ির দেওয়াল এবং দেওয়ালে ঝোলানো সমস্ত ছবি পুড়ে গিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়ির আসবাব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চণ্ডীগড় শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৭:০১
Share:

হুডার সরকারি বাসভবনে এসি থেকে আগুন। — ফাইল ছবি।

শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) থেকে আগুন লেগে গেল হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিংহ হুডার সরকারি বাসভবনে। মঙ্গলবার দুপুরে চণ্ডীগড়ের সেক্টর সাতে হুডার বাড়িতে আগুন লাগার ঘটনাটি ঘটে। সেই সময় হুডা বা তাঁর পুত্র বাড়িতে ছিলেন না। আগুনের জেরে বাড়ির দেওয়াল পুড়ে গিয়েছে।

Advertisement

দমকল সূত্রে খবর, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে এসিতে। তার পর ডাক্টের মাধ্যমে তা ছড়িয়ে পড়ে অন্যান্য ঘরে। হুডার বাড়ির দেওয়াল পুড়ে গিয়েছে। গলে গিয়েছে সিলিং ফ্যান। দুপুর দেড়টা নাগাদ প্রথম আগুন লাগার পায় দমকল। একাধিক ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বাড়িতে লাগানো একাধিক ছবিও পুড়ে গিয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়ির অধিকাংশ আসবাব।

পুত্র দীপেন্দ্র সিংহ হুডার ঘরে লাগানো এসিতে প্রথম আগুন লাগে। সেখান থেকে বাড়ির নীচ তলায় আগুন ছড়িয়ে পড়ে। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা বাড়ি। জানা গিয়েছে, দীপেন্দ্র আসবেন জানতে পেরে তাঁর ঘরে এসি চালিয়ে বাইরে চলে যান পরিচারকেরা। আচমকাই সেখান থেকে কালো ধোয়া বেরোতে দেখেন তাঁরা। খবর যায় দমকলে। চলে আসে পুলিশও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন