National News

ফের রেল দুর্ঘটনা, বেলাইন নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেস, আহত ২০

এ বার লাইনচ্যুত হল ১২২৯০ নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেসের পাঁচটি বগি ও ইঞ্জিন। মঙ্গলবার সকাল সাড়ে ৬টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বসিন্দ ও আসানগাঁও স্টেশনের মাঝে তিতওয়ালা স্টেশনের কাছে। এখনও পর্যন্ত ঘটনায় হতাহতের কোনও খবর নেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৭ ০৮:৪৬
Share:

চলছে উদ্ধারকাজ।

ফের এক বার দুর্ঘটনার মুখে ভারতীয় রেল। এ বার লাইনচ্যুত হল ১২২৯০ নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেসের পাঁচটি বগি ও ইঞ্জিন। মঙ্গলবার সকাল সাড়ে ৬টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বসিন্দ ও আসানগাঁও স্টেশনের মাঝে তিতওয়ালা স্টেশনের কাছে। এখনও পর্যন্ত ঘটনায় হতাহতের কোনও খবর নেই। আহত হয়েছেন প্রায় ২০ জন। রেল সূত্রে জানানো হয়েছে, কল্যান থেকে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা দল। শুরু হয়েছে উদ্ধারকাজ। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। মুম্বই এবং ঠাণের মধ্যে ট্রেন চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: মন্ত্রিসভায় বদলের জল্পনা, পদ ছাড়তে চান প্রভু

এ ভাবেই লাইনচ্যুত হয়েছে ট্রেনটি

Advertisement

চলতি বছর একাধিক বার দুর্ঘটনার মুখে পড়েছে ভারতীয় রেল। জানুয়ারি মাসে দুর্ঘটনার কবলে পড়েছিল আন্ধ্রপ্রদেশ জগদলপুর হীরকখণ্ড এক্সপ্রেস। এই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ৪১ জন, জখম ছিলেন অন্তত ৭০। এরপর গত ১৯ অগস্ট উত্তরপ্রদেশে লাইনচ্যুত হয়েছিল উৎকল এক্সপ্রেস। মৃত্যু হয়েছিল ২২ জনের।

গত ২২ অগস্ট ফের উত্তরপ্রদেশেই লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার কবলে পড়েছিল কৈফিয়ত এক্সপ্রেস। জখম হয়েছিলেন প্রায় ৭০ জন। কৈফিয়ত এক্সপ্রেসে দুর্ঘটনার পর পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

আরও পড়ুন: অপরাধমূলক অপদার্থতার দৃষ্টান্ত হয়ে উঠছে রেল

লাইচ্যুত বগি থেকে বের করে আনা হচ্ছে যাত্রীদের।

নিজস্ব চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন