National News

চিতা ধরতে এসে তারই খপ্পড়ে পড়লেন বনবিভাগের কর্তা!

গ্রামে চিতা ঢুকে পড়েছে। তার হামলায় গুরুতর জখম হয়েছে এক গ্রামেরই এক কিশোরী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৭ ১৩:০২
Share:

গ্রামে চিতা ঢুকে পড়েছে। তার হামলায় গুরুতর জখম হয়েছে এক গ্রামেরই এক কিশোরী।

Advertisement

খবর পেয়ে একদল কর্মীদের সঙ্গে নিয়ে গ্রামে পৌঁছান বনবিভাগের কর্তা বিজয়নন্দ খুঁটা। চিতার খোঁজে তল্লাশি শুরু করেন বনদফতরের কর্মীরা। বিজয়নন্দ গোটা ব্যপারটার তদারকি করতে একটা একতলা বাড়ির টালির ছাদে উঠে পড়েন। কিন্তু তিনি ভাবতেই পারেননি ওই বাড়ির ছাদেরই উল্টো দিকের ঢালে ওঁত পেতে রয়েছে সেই চিতাটি। বিজয়নন্দ যখন বেশ মনোযোগ দিয়ে চিতা-তল্লাশির তদারকি করছেন, তখনই তাঁর উপর আচমকা হামলা চালায় চিতাটি! হয়তো তাঁর অভিজ্ঞতা বা তাঁর ষষ্ঠ ইন্দ্রীয় আসন্ন বিপদের ইঙ্গিত দিয়েছিল। তাই চিতা যখন প্রায় তাঁর ঘাড়ের কাছে এসে পড়েছে, ঠিক সেই সময় প্রাণ বাঁচাতে বাড়ির ছাদ থেকে রাস্তায় লাফ মারেন বিজয়নন্দ। এই গোটা ঘটনার ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জখম বনবিভাগের কর্তা বিজয়নন্দ খুঁটা। ছবি: সংগৃহীত।

Advertisement

ঘটনাটি ঘটেছে ওড়িশার কুরুলি গ্রামে। ঘটনায় মাথা ফাটলেও শেষ মুহূর্তের সতর্কতার জন্য বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেয়েছেন বিজয়নন্দ বাবু। জানা গিয়েছে, চিতার হামলায় এই বনবিভাগের কর্তা-সহ মোট তিন জন জখম হয়েছেন। ঘটনার দিন প্রায় ১২ ঘণ্টার তল্লাশি অভিযানের পর গ্রামের একটি গোয়াল ঘর থেকে ধরা পড়ে চিতাটি। সেখান থেকে তাকে নন্দনকাননে নিয়ে যাওয়া হয়েছে।

দেখুন ভিডিও:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন