Prajwal Revanna

‘দেশে ফিরে আত্মসমর্পণ করুক’! যৌন নির্যাতনে অভিযুক্ত পৌত্র প্রজ্বলকে দেবগৌড়ার বার্তা

অশ্লীল’ ভিডিয়োকাণ্ড প্রকাশ্যে আসার পর থেকেই দেশছাড়া হাসন লোকসভার জেডিএস প্রার্থী প্রজ্বল। দেবগৌড়ার পৌত্র প্রজ্বলের বিরুদ্ধে একাধিক মহিলাকে ধর্ষণ এবং যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ০০:০১
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

কাকা কুমারস্বামী আবেদন জানিয়েছিলেন আগেই। এ বার ঠাকুরদা এইচডি দেবগৌড়াও যৌন নির্যাতনের মামলায় অভিযুক্ত নাতি প্রজ্বল রেভান্নাকে দেশে ফিরে পুলিশের কাছে আত্মসমর্পণের বার্তা দিলেন। সেই সঙ্গে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা জেডিএস সাংসদ দেবগৌড়া বৃহস্পতিবার বলেন, ‘‘তদন্তে যদি প্রজ্বল দোষী প্রমাণিত হয়, তবে তার কঠোর শাস্তি হওয়া উচিত।’’

Advertisement

‘অশ্লীল’ ভিডিয়োকাণ্ড প্রকাশ্যে আসার পর থেকেই দেশছাড়া হাসনের বিদায়ী সাংসদ তথা লোকসভা ভোটে জেডিএসের প্রার্থী প্রজ্বল। দেবগৌড়ার পৌত্র প্রজ্বলের বিরুদ্ধে একাধিক মহিলাকে ধর্ষণ এবং যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। তাঁকে দেশে ফেরানোর ব্যাপারে উদ্যোগী হয়েছে কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সরকার। জারি হয়েছে গ্রেফতারি পরোয়ানাও। তবে তিনি এখন কোথায় আছেন, সে সম্পর্কে পুলিশের কাছে কোনও তথ্য নেই।

প্রজ্বলের বিরুদ্ধে ওঠা হেনস্থার অভিযোগে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে তদন্ত শুরু করেছে কর্নাটক পুলিশ। তাঁর বিরুদ্ধে ব্লু কর্নার নোটিস জারি করেছে ইন্টারপোলও। কিন্তু প্রজ্বল এখনও অধরা। এই পরিস্থিতিতে তাঁকে ফেরাতে নরেন্দ্র মোদীর সরকারের কাছে আবেদন জানিয়েছেন সিদ্দারামাইয়া। প্রজ্বলের কূটনৈতিক পাসপোর্ট বাতিলের আবেদনও করা হয়েছে কেন্দ্রের কাছে।

Advertisement

সূত্রের খবর, কর্নাটক সরকারের অনুরোধ আসার পর বিদেশ মন্ত্রক প্রজ্বলের কূটনৈতিক পাসপোর্ট বাতিলের প্রক্রিয়াও শুরু করেছে। যৌন নির্যাতনের মামলার অন্যতম অভিযুক্ত তাঁর বিধায়ক বাবা তথা দেবগৌড়ার পুত্র এইচডি রেভান্নাও। সম্প্রতি প্রজ্বলের যৌন নির্যাতনের যে সমস্ত ‘অশ্লীল’ ভিডিয়ো ফাঁস হয়েছে, তার মধ্যে এক নির্যাতিতাকে অপহরণের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধেও। সাত দিন হাজতবাসের পর বিশেষ আদালত থেকে জামিন পেয়েছেন ‘সিনিয়র’ রেভান্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন