Amrinder Singh

সোমবার সদলবলে বিজেপিতে অমরিন্দর

৮০ বছর বয়সি এই প্রাক্তন মুখ্যমন্ত্রী বর্তমানে লন্ডন রয়েছেন মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য। গত সপ্তাহে লন্ডন যাওয়ার আগে তিনি বিজেপি নেতা অমিত শাহের সঙ্গে দেখা করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ০৮:৩৪
Share:

পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পঞ্জাব লোক কংগ্রেস (পিএলসি)-এর প্রধান অমরিন্দর সিংহ। ফাইল চিত্র।

পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পঞ্জাব লোক কংগ্রেস (পিএলসি)-এর প্রধান অমরিন্দর সিংহ আগামী সোমবার, ১৯ সেপ্টেম্বর বিজেপিতে যোগ দিচ্ছেন। নয়াদিল্লিতে ওই অনুষ্ঠানে তিনি পিএলসি-কেও বিজেপির সঙ্গে মিশিয়ে দেবেন বলে জানিয়েছেন পিএলসি-র মুখপাত্র প্রীতপাল সিংহ বালিয়াওয়াল।

Advertisement

৮০ বছর বয়সি এই প্রাক্তন মুখ্যমন্ত্রী বর্তমানে লন্ডন রয়েছেন মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য। গত সপ্তাহে লন্ডন যাওয়ার আগে তিনি বিজেপি নেতা অমিত শাহের সঙ্গে দেখা করেছেন। গত বছরের নভেম্বরে কংগ্রেস ছেড়েছিলেন অমরিন্দর। তার কিছু দিন আগেই মুখ্যমন্ত্রিত্ব থেকে ইস্তফা দিতে বাধ্য হন। দল ছাড়ার পরেই পিএলসি গঠন করে পঞ্জাবে বিধানসভা ভোটের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সেই সময়েই বিজেপি এবং এসএডি (সংযুক্ত)-এর সঙ্গে গাঁটছড়া বাঁধেন। প্রাক-নির্বাচনী জোট গড়েও বিধানসভা ভোটে পর্যুদস্ত হয় সেই জোট। অমরিন্দর-সহ পিএলসি-র সমস্ত প্রার্থীই হেরে গিয়েছিলেন।

গত ২৭ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অমরিন্দরের শারীরিক অবস্থার খোঁজ নেন। অমরিন্দর একে সৌজন্য বার্তা বললেও রাজনৈতিক শিবিরের মত, পঞ্জাবের এই পোড়খাওয়া রাজনীতিককে বিজেপিতে শামিল করার উদ্দেশেই তাঁর সঙ্গে যোগাযোগ রাখছিলেন বিজেপি নেতৃত্ব। কারণ, কৃষক আন্দোলনের জেরে পঞ্জাবে দুর্বল হয়ে রয়েছে বিজেপি। বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য হরজিৎ গ্রেওয়াল জানিয়েছেন, বিজেপির সঙ্গে পিএলসি-র জুড়ে যাওয়া অমরিন্দরের লন্ডন যাওয়ার আগেই ঠিক হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন