Narenra Modi

PM's Advisor: অমিতেই আস্থা, প্রধানমন্ত্রীর নতুন উপদেষ্টা হলেন শিক্ষা মন্ত্রকের প্রাক্তন সচিব

১৯৮৫ ব্যাচের আইএএস খারে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রকের সচিবের পদ থেকে অবসর নিয়েছেন। তাঁকে দু’বছরের জন্য উপদেষ্টা পদে নিয়োগ করা হল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ১৬:০৮
Share:

অমিত খারে। প্রধানমন্ত্রীর নয়া উপদেষ্টা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপদেষ্টা হিসেবে নিযুক্ত হলেন তথ্য ও সম্প্রচার এবং শিক্ষা মন্ত্রকের প্রাক্তন সচিব অমিত খারে। ১৯৮৫ ব্যাচের আইএএস খারে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রকের সচিবের পদ থেকে অবসর নিয়েছেন।

Advertisement

মঙ্গলবার খারেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগের অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদের নিয়োগ কমিটি। তাঁকে দু’বছরের জন্য এই পদে নিয়োগ করা হয়েছে।

Advertisement

২০২০-র জাতীয় শিক্ষা নীতির ক্ষেত্রে তো বটেই, ডিজিটাল মিডিয়ার নিয়মে আমূল পরিবর্তন আনার ক্ষেত্রে খেরের ভূমিকা ছিল অনবদ্য। মন্ত্রিপরিষদের প্রাক্তন সচিব পিকে সিনহা এবং প্রাক্তন সচিব অমরজিৎ সিংহ এ বছরই প্রধানমন্ত্রীর উপদেষ্টার পদ থেকে অব্যাহতি নেন। তার পরই খেরেকে উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হল। কোনও বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া এবং স্বচ্ছ ভাবমূর্তির জন্য আমলা মহলে বেশ খ্যাতি আছে তাঁর।

বিহারের পশু কেলেঙ্কারি প্রকাশ্যে আনার ক্ষেত্রে খেরের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন