Shiv Sena Leader Shot Dead

প্রাক্তন শিবসেনা নেতাকে প্রকাশ্যে গুলি করে খুন মুম্বইয়ে, ক্যামেরায় ধরা পড়ল গোটা ঘটনা

পুলিশ সূত্রে খবর, ব্যক্তিগত বিবাদের কারণেই এই খুন। ঘটনাটি ঘটেছে মৌরিস নরোনহা, যিনি মৌরিস ভাই নামেও পরিচিত তার অফিসে। অভিষেকের সঙ্গে তাঁর বহুদিন ধরেই শত্রুতা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৫৪
Share:

—প্রতীকী ছবি।

প্রাক্তন শিবসেনা নেতা তথা প্রাক্তন বিধায়কের ছেলেকে থানার মধ্যেই গুলি করার অভিযোগ উঠল এক বিজেপি বিধায়কের বিরুদ্ধে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের দাহিসার এলাকায়। গুলিবিদ্ধ প্রাক্তন শিবসেনা নেতা অভিষেক ঘোশালকরকে বোরিভালির একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। উলহাসনগরে একনাথ শিন্ডে-পন্থী নেতাকে প্রকাশ্যে গুলি করার ঘটনার কয়েক দিনের মধ্যেই ফের প্রকাশ্যে গুলি চালানোর ঘটনায় মহারাষ্ট্রের আইনব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ব্যক্তিগত বিবাদের কারণেই এই খুন। ঘটনাটি ঘটেছে মৌরিস নরোনহা, যিনি মৌরিস ভাই নামেও পরিচিত তার অফিসে। অভিষেকের সঙ্গে তাঁর বহুদিন ধরেই শত্রুতা রয়েছে। সম্প্রতি তাঁদের বিবাদ মিটে গিয়েছিল। এর পরেই অভিষেককে মৌরিসের অফিসে আমন্ত্রণ জানানো হয়। সর্বভারতীয় সংবাদ সংস্থা এএনআই তাদের প্রতিবেদনে দাবি করেছ, অভিষেককে গুলি করার পর নিজেকেও শেষ করে দেন মৌরিস ভাই। এই গোটা ঘটনাটি ফেসবুকে সরাসরি সম্প্রচারও করা হয়েছে।

উদ্ধবের দলের মুখপাত্র আনন্দ দুবে বলেন, “একনাথ শিন্ডে ও দেবেন্দ্র ফডণবীসের মহারাষ্ট্রে কেউই সুরক্ষিত নন। এক জন জনপ্রতিনিধির যদি এই হাল হয়, তবে সাধারণ মানুষের কী হবে? সরকার কি ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে রাজ্যে।”

Advertisement

অভিষেক ছিলেন বিনোদ ঘোশালকরের ছেলে, যিনি উদ্ধবের দলের একজন পুরানো সময়ের নেতা। তিনি মুম্বই বিল্ডিং মেরামত ও পুনর্গঠন বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন