Uttar Pradesh Bus Accident

কুয়াশায় দেখতে পেলেন না চালক, উত্তরপ্রদেশে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে জখম অন্তত ৪০ জন

ঠান্ডার দোসর ঘন কুয়াশা। দিল্লি, উত্তরপ্রদেশ-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ অংশ জুড়ে দৃশ্যমানতা কমে শূন্য হয়েছে। গাড়ি চালাতে গিয়ে অসুবিধায় পড়ছেন চালকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১০:৪০
Share:

সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে দুর্ঘটনাগ্রস্ত একটি বাসকে। ছবি: সংগৃহীত।

গোটা উত্তর ভারতেই ঠান্ডা এবং ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কমে প্রায় শূন্যের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এই অবস্থায় ছোটখাটো দুর্ঘটনাও ঘটছে বিস্তর। তবে চালক দেখতে না পাওয়া বড় দুর্ঘটনা ঘটে গেল উত্তরপ্রদেশের মথুরায়। সোমবার ভোরে সেখানে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৪০ জন যাত্রী আহত হয়েছেন। জেলা প্রশাসনের তরফে এই তথ্য পাওয়া গিয়েছে।

Advertisement

উত্তরপ্রদেশের যমুনা এক্সপ্রেসওয়ে এমনিতেই দুর্ঘটনাপ্রবণ বলে পরিচিত। সোমবার ভোর ৩টে নাগাদ মথুরার রায়া কাটের কাছে দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। একটি বাস যাচ্ছিল ঢোলপুর থেকে নয়ডার দিকে। আর একটি বাস যাচ্ছিল এটাওয়ার দিকে। দুর্ঘটনার কারণ হিসাবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বাসের হেডলাইট জ্বলা থাকলেও ঘন কুয়াশায় অপর বাসটিকে খেয়াল করতে পারেননি আর একটি বাসের চালক।

দুর্ঘটনায় আহত ৩১ জন যাত্রীকে জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। বাকি ৯ জনকে ভর্তি করানো হয়েছে আর একটি সরকারি হাসপাতালে।

Advertisement

দিল্লি ছাড়াও পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের বিস্তীর্ণ অংশে সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। কম দৃশ্যমানতার কারণে সকালের দিকে গাড়ি চালাতে সমস্যায় পড়েছেন চালকেরা। ঘন কুয়াশায় দিল্লি বিমানবন্দরে সোমবার ভোর ৩টে নাগাদ দৃশ্যমানতা শূন্যতে নেমে গিয়েছিল। কুয়াশার কারণে দিল্লির অনেক বিমানই বাতিল করে দিতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন