COVID-19

ফের ভুয়ো টিকা শিবির মুম্বইয়ে

মহারাষ্ট্র সরকারের মন্ত্রী আদিত্য ঠাকরে জানিয়েছে, পুলিশ তদন্ত রিপোর্ট জমা দেওয়ার পরেই অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ জুন ২০২১ ০৬:৪০
Share:

ফাইল চিত্র

ফের ভুয়ো প্রতিষেধক শিবির মুম্বইয়ে! এ বার বোরীভলীর একটি কলেজ জানাল, গত ৩ জুন তাদের কলেজে টিকা-শিবিরের আয়োজন করেছিল যে সংস্থা, তাদের বিরুদ্ধেই কান্দিভলীর আবাসনে ভুয়ো শিবির করার অভিযোগ উঠেছে। কান্দিভলীর এই ঘটনায় আগেই চার জনকে গ্রেফতার করেছিল পুলিশ। মধ্যপ্রদেশ থেকে পঞ্চম জনকে গ্রেফতার করে গত কাল কান্দিভলী পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। বিহারের বাসিন্দা ধৃত মহম্মদ করিম নার্সিং পড়ুয়া।

Advertisement

কলেজ কর্তৃপক্ষ জানিয়েছেন, কলেজের পড়ুয়া, কর্মী ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য গত ৩ জুন একটি টিকা শিবিরের আয়োজন করেছিলেন তাঁরা। রাজেশ পাণ্ডে নামে এক ব্যক্তি নিজেকে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার প্রধান এবং কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালের সেলস-বিভাগের প্রধান ম্যানেজার হিসেবে দাবি করে শিবির পরিচালনার দায়িত্ব নিয়েছিলেন। যদিও পরে হাসপাতালের তরফে এই ধরনের কোনও শিবিরে যুক্ত থাকার কথা অস্বীকার করা হয়েছে। দীর্ঘ দিন ধরে ভ্যাকসিনের সার্টিফিকেট না পুলিশে অভিযোগ করেন
কলেজ কর্তৃপক্ষ।

আজ মহারাষ্ট্র সরকারের মন্ত্রী আদিত্য ঠাকরে জানিয়েছে, পুলিশ তদন্ত রিপোর্ট জমা দেওয়ার পরেই অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে সরকার। ভুয়ো টিকা শিবিরের এই দুর্নীতি প্রথম সামনে আসে কান্দিভলীর এক আবাসনের ঘটনায়। গত ৩০ মে সেখানে একটি শিবিরের করা হয়েছিল। কিন্তু টিকা নেওয়ার পরেও কারও কোনও উপসর্গ দেখা না যাওয়ায় সন্দেহ হয় বাসিন্দাদের। এর পরে বিভিন্ন আলাদা আলাদা হাসপাতালের নামে ভ্যাকসিন সার্টিফিকেট পাওয়ায় সন্দেহ আরও বাড়ে। পরে দেখা যায় তাঁরা যে টিকা নিয়েছেন এমন কোনও রেকর্ডও কোউইন পোর্টালে নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন