Delhi

দিল্লিতে ফরাসি ছাত্রীর যৌন নিগ্রহ করলেন আশ্রয়দাতা পড়ুয়ার বাবা

৫৫ বছরের অভিযুক্ত ওই ব্যক্তির বিরুদ্ধে গত সপ্তাহেই থানায় অভিযোগ করেছেন ওই ছাত্রী। শিশু যৌন নির্যাতন আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮ ১৫:০২
Share:

অলঙ্করণ: তিয়াসা দাস।

দিল্লিতে এসে যে ছাত্রীর বাড়িতে সে উঠেছিল, তারই বাবা যৌন হেনস্থা করলেন। ফ্রান্স থেকে স্টুডেন্ট এক্সেচেঞ্জ প্রোগ্রামে এসেছিল ওই ফরাসি ছাত্রীটি। এই ঘটনায় স্তম্ভিত ওই ফরাসি ছাত্রীর বাবা-মা।ভরসা করে তাঁরাই দিল্লিতে মেয়েকে পাঠিয়েছিলেন ওই পরিবারের কাছে।

Advertisement

১৬ বছরের ওই ছাত্রীর অভিযোগ, ঘটনাটি ঘটে গত ১৮ অক্টোবর। ৫৫ বছরের অভিযুক্ত ওই ব্যক্তির বিরুদ্ধে গত সপ্তাহেই থানায় অভিযোগ করেছেন ওই ছাত্রী। শিশু যৌন নির্যাতন আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, দু’দেশের ছাত্রী বিনিময় কর্মসূচিতে অংশ নিয়ে গত ১৩ অক্টোবর ভারত আসেন ওই ছাত্রীটি। উঠেছিলেন দক্ষিণ দিল্লির সাকেত এলাকায় এক ছাত্রীর বাড়িতে।

Advertisement

ছাত্রীটি তার অভিযোগ বলেন, ‘‘... সে দিন জয়পুরে যাওয়ার জন্য আমি তৈরি হচ্ছিলাম। আমার ঘরেই ছিলাম। ওই ছাত্রীর বাবা কিছু পরামর্শ দেওয়ার জন্য আমার ঘরে আসেন। তখনও আমি জিনিসপত্র গোছগাছ করছিলাম।... তিনি আমার সামনে এসে দাঁড়ান।’’

আরও পড়ুন: #মিটু জের, টাটা সন্স ছেঁটে ফেলছে সুহেল শেঠকে

ছাত্রীর আরও অভিযোগ, ‘‘তিনি খুবই কাছে চলে আসেন আমার। আমাকে জড়িয়ে ধরে বলেন, চিন্তা করো না। সব ঠিক হবে।... আমি বিষয়টি বুঝতে পারিনি।...তিনি আমার বুক স্পর্শ চেষ্টা করেন। জড়িয়ে ধরেন।... বিষয়টি আমার কাছে খুবই অস্বস্তিকর এবং কষ্টদায়ক ছিল।... তিনি আমার হাত জোর করে ওঁনার দু’পায়ের ফাঁকে ঢুকিয়ে দেন।...’’

আরও পড়ুন: এ বার গোমাতাদের কানে ট্যাগ পরাচ্ছে মোদী সরকার

জয়পুর যাওয়ার পথে পুরো বিষয়টি বন্ধুকে জানান ওই ছাত্রী। কান্নায় ভেঙে পড়েন তিনি। এর পরই পুরো বিষয়টি জানান হয় যে স্কুলের তরফে তাদের আনা হয়েছিল, সেই স্কুলের শিক্ষককে। যোগাযোগ করা হয় ওই ছাত্রীর পরিবার এবং ফরাসি দূতাবাসের সঙ্গেও। ছাত্রীটিকে বাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। ঘটনার তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ।

(ভোটের খবর, জোটের খবর, নোটের খবর, লুটের খবর- দেশে যা ঘটছে তার সেরা বাছাই পেতে নজর রাখুন আমাদের দেশ বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন