vandalism

যোগীর রাজ্যে এ বার গেরুয়া রঙে রাঙানো হল গাঁধী মূর্তি

যোগীর রাজ্যে এ বার গেরুয়া রঙে রাঙানো হল গাঁধী মূর্তি

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৮ ১৩:২৯
Share:

মূর্তিটিকে এভাবেই রাঙিয়ে দেওয়া হয়েছে গেরুয়াতে।

কখনও মূর্তির মাথা ভেঙে দেওয়া, কখনও বা মূর্তিতে কালিলেপন, একের পর ‘ভ্যান্ডালিজম’-এর ঘটনা ঘটেছে সারা দেশে। ত্রিপুরায় লেনিন মূর্তি ভাঙার সমর্থনে সরব হয়েছিল বিজেপির একাংশ। এবার উত্তরপ্রদেশে মহাত্মা গাঁধীর মূর্তি রাঙিয়ে দেওয়া হল গেরুয়া রঙে।

Advertisement

উত্তরপ্রদেশের শাহজাহানপুরে বান্দা এলাকায় ঘটনাটি ঘটেছে। অজ্ঞাতপরিচয় ব্যক্তি রাতের অন্ধকারে এই কাণ্ড ঘটিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

প্রায় ২০ বছর আগে এই গাঁধী মূর্তিটি তৈরি হয়েছে। মূর্তিটির চশমা ও লাঠি ছিল কালো রঙের। জামার রঙ সাদা এবং ত্বকের রঙ হলদেটে সাদা। কিন্তু শুক্রবার সকালে স্থানীয় বাসিন্দারা দেখেন, শুধুমাত্র চশমা বাদে গোটা মূর্তিটার রঙ গেরুয়া। এরপরই শুরু হয়েছে বিতর্ক। স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘‘এই ধরনের কাজ অত্যন্ত বোকামির পরিচয়। বরেণ্য ব্যক্তির মূর্তিতে এরকম বদল ঘটানোর কোনও মানেই নেই।’’

Advertisement

আরও খবর: ‘সিনিয়র লেভেল’ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত কগনিজেন্টের​

কংগ্রেসের দাবি, এই কাজে জড়িত বিজেপি। যদিও স্থানীয় বিজেপি নেতৃত্বের কোনও বক্তব্য মেলেনি। ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। অতিরিক্ত জেলাশাসক বলেন, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

আরও পড়ুন: স্বামীর সঙ্গে কর্মীর খোঁজে গিয়ে মহারাষ্ট্রে গণধর্ষিতা ৮ মাসের অন্তঃসত্ত্বা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন