Tillu Tajpuriya

তিহাড় জেলে খুন রোহিণী আদালতে হামলা চালানোর ঘটনায় অভিযুক্ত গ্যাংস্টার তিল্লু তাজপুরিয়া!

২০২১ সালে ২৪শে সেপ্টেম্বর দিল্লির রোহিণী আদালতে বন্দুক নিয়ে হামলা চালানোর ঘটনায় প্রধান ষড়যন্ত্রকারী ছিলেন তিল্লু। এই হামলায় আদালতেই মৃত্যু হয় গ্যাংস্টার জিতেন্দ্র গোগীর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১০:১৭
Share:

মঙ্গলবার সকালে সংশোধনাগারের ভিতরে গ্যাংস্টার যোগেশ টুন্ডা এবং তাঁর সহযোগীরা লোহার রড নিয়ে তিল্লুর উপর চড়াও হন। ফাইল চিত্র ।

তিহাড় জেলে খুন হলেন ২০২১ সালে দিল্লির রোহিণী আদালতে বন্দুক নিয়ে হামলার প্রধান অভিযুক্ত তিল্লু তাজপুরিয়া ওরফে সুনীল মান। মঙ্গলবার সকালে প্রতিদ্বন্দ্বী গ্যাংয়ের সদস্যদের হাতে তিনি খুন হন বলে সংশোধনাগার সূত্রে খবর।

Advertisement

তিহাড় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার সকালে সংশোধনাগারের ভিতরে গ্যাংস্টার যোগেশ টুন্ডা এবং তাঁর সহযোগীরা লোহার রড নিয়ে তিল্লুর উপর চড়াও হন। তাঁকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। কারা সূত্রে খবর, এই হামলায় রোহিত নামে আরও এক বন্দি আহত হয়েছেন। যদিও তিনি বর্তমানে শঙ্কামুক্ত বলে জানা গিয়েছে।

২০২১ সালে ২৪শে সেপ্টেম্বর দিল্লির রোহিণী আদালতে বন্দুক নিয়ে হামলা চালানোর ঘটনায় প্রধান ষড়যন্ত্রকারী ছিলেন তিল্লু। এই হামলায় আদালতেই মৃত্যু হয় গ্যাংস্টার জিতেন্দ্র গোগীর। রোহিণী আদালতের ভিতরে আইনজীবীদের পোশাক পরে থাকা তিল্লু গ্যাংয়ের দুই সদস্য গোগীকে লক্ষ্য করে গুলি চালান। তিল্লু গ্যাংয়ের চালানো ১৮টি গুলি লাগে গোগীর শরীরে। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল তাঁর। তবে পুলিশের পাল্টা গুলিতে মারা যান তিল্লু গ্যাংয়ের ওই দুই সদস্যও। তিল্লু ফোন করে গোগীকে হত্যার ছক কষেছিলেন বলে তদন্তে উঠে এসেছিল।

Advertisement

দীর্ঘ শত্রুতার জেরে অতীতে বার বার সংঘাতে জড়িয়েছেন গোগী এবং তিল্লু গ্যাংয়ের সদস্যরা। তবে গোগীর মৃত্যুর পর গ্রেফতার হন তিল্লুও। তিনি তিহাড় জেলে বন্দি ছিলেন। মঙ্গলবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন