Gas Leak in Ludhiana Factory

কারখানায় গ্যাস লিক করে মৃত ১১, রয়েছে দুই কিশোরও, উদ্ধারের কাজে এনডিআরএফ

লুধিয়ানার সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, গ্যাসের উৎস কী, কী ধরনের গ্যাস কারখানায় ছড়িয়েছে, তা এখনও জানা যায়নি। বিপর্যয় মোকাবিলা বাহিনী সেই নিয়ে তদন্ত করছে।

Advertisement

সংবাদ সংস্থা

লুধিয়ানা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১১:১৪
Share:

পঞ্জাবের লুধিয়ানার গিয়াসপুরা এলাকার একটি কারখানায় এই কাণ্ড ঘটেছে। ছবি: টুইটার।

কারখানায় গ্যাস লিক। মারা গেলেন অন্তত ১১ জন। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চার জন। পঞ্জাবের লুধিয়ানার গিয়াসপুরা এলাকার একটি কারখানায় এই কাণ্ড ঘটেছে। উদ্ধারের জন্য পৌঁছে গিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)। দলে রয়েছেন ৫০ জন। চিকিৎসক, অ্যাম্বুল্যান্স, দমকল বাহিনীও পৌঁছে গিয়েছে। কারখানা এবং আশপাশের এলাকা ঘেরাও করা হয়েছে। মৃতদের মধ্যে পাঁচ জন মহিলা, ছ’জন পুরুষ। দু’টি বাচ্চাও রয়েছে। তাদের বয়স ১০ এবং ১১ বছর।

Advertisement

লুধিয়ানার সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট স্বাতী তিওয়ানা এএনআইকে বলেন, ‘‘অবশ্যই গ্যাস লিক করে এই কাণ্ড ঘটেছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে। ন’জন মারা গিয়েছেন। ১১ জন অসুস্থ হয়ে পড়েছেন।’’ তিনি আরও জানিয়েছেন, গ্যাসের উৎস কী, কী ধরনের গ্যাস কারখানায় ছড়িয়েছে, তা এখনও জানা যায়নি। বিপর্যয় মোকাবিলা বাহিনী সেই নিয়ে তদন্ত করছে। তিওয়ানা জানিয়েছেন, ওই এলাকা খুব জনবহুল। তাই তা খালি করা হচ্ছে।

এই ঘটনায় সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ মান। টুইটারে তিনি জানিয়েছেন, লুধিয়ানার গিয়াসপুরার কারখানায় গ্যাস লিকের ঘটন দুঃখজনক। পুলিশ, সরকার, বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। সমস্ত রকম সাহায্যের ব্যবস্থা করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন