National News

টাকা ফেরত পাবেন না, নিজের কেন্দ্রে মন দিন, কার্তিকে পরামর্শ সুপ্রিম কোর্টের

অর্থ তছরুপের অভিযোগে তাঁর বিরুদ্ধে কয়েকটি মামলার তদন্ত করছে সিবিআই এবং ইডি। সেই তদন্তের স়ময় তাঁকে যদি বিদেশে যেতে হয় তার জন্য ১০ কোটি টাকা আদালতের রেজিস্ট্রিতে জমা রাখতে হয়েছিল কার্তিকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মে ২০১৯ ১৭:৩৭
Share:

কার্তি চিদম্বরম। -ফাইল ছবি।

জামানতের টাকা ফেরত দেওয়া হবে না। লোকসভার যে আসনে জিতেছেন, এ বার সেখানকার ভোটারদের ভাল-মন্দের উপর নজর রাখতে শুরু করুন। প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের পুত্র কার্তিকে এই পরামর্শ দিল সুপ্রিম কোর্ট

Advertisement

অর্থ তছরুপের অভিযোগে তাঁর বিরুদ্ধে কয়েকটি মামলার তদন্ত করছে সিবিআই এবং ইডি। সেই তদন্তের স়ময় তাঁকে যদি বিদেশে যেতে হয় তার জন্য ১০ কোটি টাকা আদালতের রেজিস্ট্রিতে জমা রাখতে হয়েছিল কার্তিকে। কার্তি সেই টাকা ফেরতের জন্য আর্জি জানিয়েছিলেন শীর্ষ আদালতে। বলেছিলেন, ওই টাকাটা তিনি ধার করে জমা দিয়েছিলেন আদালতে। তার জন্য তাঁকে প্রচুর সুদ গুণতে হচ্ছে।

প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ও বিচারপতি অনিরুদ্ধ বোসকে নিয়ে গড়া সুপ্রিম কোর্টের অবসরকালীন বেঞ্চ বুধবার জানিয়ে দিয়েছে, জমা রাখা টাকা কার্তি ফেরত পাবেন না। একই সঙ্গে বিচারপতিরা লোকসভা আসন শিবগঙ্গার ভোটারদের ভাল-মন্দের উপর নজর রাখার পরামর্শ দিয়েছে কার্তিকে। বলেছে কাজে মন দিতে।

Advertisement

আরও পড়ুন- মোদীর শপথে আমন্ত্রণ এ রাজ্যে খুন হওয়া ৫৪ বিজেপি কর্মীর পরিবারকে​

আরও পড়ুন- ‘যৌথ পরিবারে স্বামীর মৃত্যুতে নির্যাতিতাকে খোরপোশ দিতে হবে দেওরকেও’: সুপ্রিম কোর্ট​

লোকসভা নির্বাচনে শিবগঙ্গায় কার্তি এ বার প্রায় আড়াই লক্ষ ভোটের ব্যবধানে হারিয়েছেন বিজেপির এইচ রাজাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন