Child Death Case

জলের বদলে স্পিরিট! খেয়ে মৃত্যু ৯ বছরের বালিকার, গাফিলতির অভিযোগ অস্বীকার হাসপাতালের

মৃতার মায়ের অভিযোগ, হাসপাতালের নার্সরা অসাবধানতার বশে জলের বদলে মেয়ের বিছানার কাছে স্পিরিটের বোতল রেখে দিয়েছিলেন। জল ভেবে তিনি সেই স্পিরিট মেয়েকে খাওয়ান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মাদুরাই শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১০:২৫
Share:

— প্রতীকী ছবি।

কিডনির রোগে আক্রান্ত ন’বছরের বালিকাকে জলের বদলে খাওয়ানো হল স্পিরিট! স্পিরিট খাওয়ানোর পর পরই ওই বালিকার মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে সরব হয়েছে মৃতার পরিবার-পরিজনেরা। তামিলনাড়ুর মাদুরাইয়ে ঘটনাটি ঘটেছে।

Advertisement

মৃতার মায়ের অভিযোগ, হাসপাতালের নার্সরা অসাবধানতার বশে জলের বদলে মেয়ের বিছানার কাছে স্পিরিটের বোতল রেখে দিয়েছিলেন। জল ভেবে তিনি সেই স্পিরিট মেয়েকে খাওয়ান। স্পিরিট খাওয়ার কিছু ক্ষণ পর মেয়ের স্বাস্থ্যের অবনতি ঘটে এবং এর পর তার মৃত্যু হয় বলে মৃতার মা জানিয়েছেন।

যদিও গাফিলতির অভিযোগ মেনে নিতে অস্বীকার করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে, ওই বালিকার মৃত্যুর সঙ্গে স্পিরিট খাওয়ার কোনও সম্পর্ক নেই। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণেই নাকি মৃত্যু হয়েছে তার।

Advertisement

হাসপাতালের এক চিকিৎসকের কথায়, ‘‘মৃতার মুখের কাছে খুব কম পরিমাণে স্পিরিট পাওয়া গিয়েছে। তবে তা সেবনের ফলেই যে তার মৃত্যু হয়েছে, এমন কোনও প্রমাণ মেলেনি।’’

পাশাপাশি হাসপাতাল প্রধান জানিয়েছেন, ওই বালিকার কিডনির ডায়ালিসিস চলার কারণে তাকে বেশি জল খেতে দেওয়া হত না। তার মুখে খুব অল্প পরিমাণে স্পিরিট দেওয়া হয়েছিল। তবেও সেই টুকুও সে মুখ থেকে বার করে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন