চকোলেট ভেবে বাজি খেয়ে ফেলে মৃত্যু শিশুর

বাড়ির মধ্যেই খেলছিল ছোট্ট দামিনী। তাকে ঘিরে ছিল পরিবারের লোকেরাও। দেওয়ালীর উৎসবে মাতোয়ারা ছিল দামিনীর পুরো পরিবার। হঠাৎই হাবভাব বদলে যেতে শুরু করে দামিনীর। শ্বাস নিতে কষ্ট হচ্ছিল তার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৫ ১১:২৬
Share:

বাড়ির মধ্যেই খেলছিল ছোট্ট দামিনী। তাকে ঘিরে ছিল পরিবারের লোকেরাও। দেওয়ালীর উৎসবে মাতোয়ারা ছিল দামিনীর পুরো পরিবার। হঠাৎই হাবভাব বদলে যেতে শুরু করে দামিনীর। শ্বাস নিতে কষ্ট হচ্ছিল তার। যন্ত্রণায় ছটফট করছিল। ঘটনাটি চোখে পড়তে অবশ্য এতটুকু দেরি করেনি পরিবারের লোকেরা। তৎক্ষণাৎ নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কিন্তু বাঁচানো যায়নি। চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় পাঁচ বছরের দামিনীর।

Advertisement

চিকিৎসকেরা জানান, তার খাদ্যনালীএবং শ্বাসনালীর মাঝে একটি আস্ত বাজি আটকে ছিল। তাতেই শ্বাসরোধ হয়ে মারা যায় সে। বুধবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রে।

পুলিশ সূত্র্রে খবর, দামিনী নিকাম নামে ওই শিশু ওই রাতে পরিবারের সঙ্গেই ছিল। একাই খেলছিল সে। আর অন্যেরা বাজি পুড়াতে ব্যস্ত ছিল। তার আশেপাশে বেশ কিছু বাজি রাখা ছিল। বাজির চকচকে মোড়ক দেখে সে বুঝতে পারেনি। ভুল করে চকোলেট ভেবে একটি বাজি খেয়ে ফেলে। তাতেই ঘটে বিপত্তি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন