National News

দেওয়ালিতে ‘মোদীজি’র পুজো! সুরাতে দেদার বিকোচ্ছে ‘মোদী-খোচিত’ সোনা-রুপোর বাট

প্রধানমন্ত্রীর নিজের রাজ্য গুজরাতে ওই সোনা-রুপোর বাটগুলির চাহিদা তুঙ্গে। দেওয়ালির উৎসব শুরু হওয়ার বহু দিন আগে থেকেই তাই সুরাতের ওই দোকানে ভিড় করতে শুরু করেছিলেন ক্রেতারা।

Advertisement

সংবাদ সংস্থা

সুরাত শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৮ ১৯:৪১
Share:

ধনতেরাসে হু হু করে বিকোচ্ছে ‘মোদী-খোচিত’ সোনা-রুপোর বাট। ছবি: সংগৃহীত।

লক্ষ্মী-গণেশের পাশাপাশি এই দেওয়ালিতে নরেন্দ্র মোদীরও পুজো করবেন সুরাতের বহু বাসিন্দা। কারণ, তাঁদের কাছে লক্ষ্মী-গণেশের মতোই মোদীজিও ঐশ্বর!

Advertisement

না! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কোনও মূর্তি বসানো হয়নি সুরাতে। বরং সেখানকার একটি গয়নার দোকানের বিক্রি হচ্ছে মোদীর মুখ খোদাই করা সোনা-রুপোর বাট। হট কেকের মতো তার চাহিদা। ধনতেরাসে তা বিকোচ্ছেও হু হু করে। এক ক্রেতা তো বলেই বসলেন, “প্রতি দেওয়ালিতেই লক্ষ্মী-গণেশ পুজো করা হয়। আর মোদীজিও আমাদের কাছে ভগবানের মতো। এ বছর ওই বাট কিনব আর মোদীজির পুজো করব!”

কিন্তু, হঠাৎ মোদীর মুখ কেন? সুরাতের ওই দোকানের মালিক মিলন নরেন্দ্র মোদীর একনিষ্ঠ ভক্ত। তাঁর দাবি, “প্রধানমন্ত্রী হওয়ার পর দেশে উন্নয়নের বন্যা বইয়ে দিয়েছেন মোদীজি। তাই ভাবলাম, দেওয়ালির মতো শুভ ক্ষণকে স্মরণীয় করে রাখার জন্যই এগুলো তৈরি করি।”

Advertisement

আরও পড়ুন: অরিহন্ত সফল, ভারতের পরমাণু ত্রিশূল সম্পূর্ণ, ‘যোগ্য জবাব দিলাম’, টুইট মোদীর

আরও পড়ুন: আমাদের থেকে উন্নয়ন প্রকল্পের দান নিয়ে মূর্তি বানাচ্ছ? ফুঁসছে ব্রিটেন

আরও পড়ুন: ১৬ বছর জেল খেটে গীতা হাতে পাকিস্তানে ফিরছেন জালালউদ্দিন

প্রধানমন্ত্রীর নিজের রাজ্য গুজরাতে ওই সোনা-রুপোর বাটগুলির চাহিদা তুঙ্গে। দেওয়ালির উৎসব শুরু হওয়ার বহু দিন আগে থেকেই তাই সুরাতের ওই দোকানে ভিড় করতে শুরু করেছিলেন ক্রেতারা। তবে এই প্রথম মোদীকে কেন্দ্র করে বিশেষ কিছু তৈরি করলেন, এমনটা নয়। এর আগেও মোদীর ছবি দেওয়া ডিজাইনার সোনার রাখি তৈরি করেছিলেন মিলন। মোদী ছাড়াও ওই রাখির মাঝে ছিল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণীর ছবি। মিলনের দাবি, ২২ ক্যারাট সোনার ওই রাখিও হট কেকের মতো বিকিয়েছিল।

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন