IT Raids

ভোটের মধ্যেই ‘হিসাব-বহির্ভূত টাকা’ বনগাঁর ব্যবসায়ীর কাছে, তল্লাশি চালাচ্ছে আয়কর দফতর

পুলিশের তরফে খবর পেয়ে রাত পৌনে ৩টে নাগাদ কলকাতা থেকে আয়কর দফতরের তিন আধিকারিক এসে পৌঁছন বনগাঁয়। টাকার উৎস জানতে চাওয়া হয় ওই ব্যবসায়ীর কাছে। এখনও সেখানে তল্লাশি চলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ১০:৫৬
Share:

এই দোকানেই চলছে আয়কর তল্লাশি। —নিজস্ব চিত্র।

ভোটের সময় ফের ‘হিসাব-বহির্ভূত টাকা’র সন্ধান পেল পুলিশ। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার বনগাঁয় এক ব্যবসায়ীর কাছে হিসাব-বহির্ভূত টাকা থাকার খবর পায় পুলিশ। ঘটনাস্থলে যান আয়কর দফতরের আধিকারিকেরা। শুক্রবার সকালেও ওই ব্যবসায়ীর দোকানে তল্লাশি চালানো হচ্ছে ।

Advertisement

বৃহস্পতিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে বনগাঁ টাউন মার্কেট এলাকায় একটি কসমেটিক্স বা রূপসজ্জা সামগ্রীর দোকানে হানা দেয় বনগাঁ থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, তাদের কাছে খবর ছিল যে, বনগাঁ-সহ উত্তর ২৪ পরগনার লোকসভা কেন্দ্রগুলিতে ভোটের আগে হিসাব-বহির্ভূত টাকা রাখা হয়েছে ওই দোকানে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বনগাঁর বিডিও কৃষ্ণেন্দু ঘোষ এবং নির্বাচন কমিশনের আধিকারিকেরা। টাকার অঙ্ক বেশি থাকার কারণে আয়কর দফতরে খবর দেওয়া হয়। তবে টাকার পরিমাণ এখনও পর্যন্ত জানা যায়নি।

পুলিশের তরফে খবর পেয়ে রাত পৌনে ৩টে নাগাদ কলকাতা থেকে আয়কর দফতরের তিন আধিকারিক এসে পৌঁছন বনগাঁয়। টাকার উৎস জানতে চাওয়া হয় ওই ব্যবসায়ীর কাছে। ব্যবসায়ী টাকার উৎস সম্পর্কে আয়কর আধিকারিকদের কাছে সঠিক বা গ্রহণযোগ্য ব্যাখ্যা দিতে পারেননি বলে সূত্রের খবর। সারা রাত ব্যবসায়ীর দোকানে জিজ্ঞাসাবাদ এবং তল্লাশি চালান আয়কর আধিকারিকেরা। ঘটনাস্থল ঘিরে রেখেছে বনগাঁ থানার পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন