ঐতিহাসিক নিজাম জাদুঘরে চুরি

হায়দরাবাদের ঐতিহাসিক নিজাম জাদুঘর থেকে চুরি হয়ে গেল বেশ কয়েকটি মূল্যবান সামগ্রী। খোয়া গিয়েছে নিজাম পরিবারের ২ কিলোগ্রাম ওজনের একটি সোনার টিফিন বক্স, একটি কাপ, একটি প্লেট  এবং রুবি ও হিরে খচিত একটি চামচ। অন্তত সাড়ে চারশো মূল্যবান সামগ্রী ছিল জাদুঘরে। যার মূল্য দাঁড়াতে পারে আনুমানিক ২৫০-৫০০ কোটি টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮ ০২:৫৬
Share:

এখান থেকেই উধাও নিজাম জাদুঘরের মূল্যবান সামগ্রী। ছবি: পিটিআই।

হায়দরাবাদের ঐতিহাসিক নিজাম জাদুঘর থেকে চুরি হয়ে গেল বেশ কয়েকটি মূল্যবান সামগ্রী। খোয়া গিয়েছে নিজাম পরিবারের ২ কিলোগ্রাম ওজনের একটি সোনার টিফিন বক্স, একটি কাপ, একটি প্লেট এবং রুবি ও হিরে খচিত একটি চামচ। অন্তত সাড়ে চারশো মূল্যবান সামগ্রী ছিল জাদুঘরে। যার মূল্য দাঁড়াতে পারে আনুমানিক ২৫০-৫০০ কোটি টাকা। সোমবার পুলিশ জানিয়েছে, রবিবার রাতে ওই সংগ্রহশালাটিতে চুরি হয়। পুরানি হাভেলির দোতলায় ছিল ওই মহামূল্যবান সামগ্রী। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, প্রথমে একতলার একটি ভেন্টিলেটরের রড ভাঙে চোরেরা। এর পরে একটি দড়ির সাহায্যে জাদুঘরের ভিতরে ঢোকে তারা। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে সংগ্রহশালাটির সিসিটিভি ফুটেজ। এই চুরির সঙ্গে জাদুঘরের সঙ্গে যুক্ত কোনও ব্যক্তি জড়িত বলেই সন্দেহ করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন