Gold Recovered

আন্তর্জাতিক বিমানের শৌচালয় থেকে ২ কোটির সোনার বাট উদ্ধার! চাঞ্চল্য দিল্লি বিমানবন্দরে

রবিবার শুল্ক বিভাগ খবর পায় একটি বিদেশি বিমানে সোনা লুকিয়ে রাখা আছে। সেই মতো শুরু হয় তল্লাশি। শেষ পর্যন্ত বিমানের শৌচালয় থেকে উদ্ধার হয় সোনার বাটগুলি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৩:২৭
Share:

বিমানের শৌচালয় থেকে উদ্ধার সোনার বাট। — প্রতীকী ছবি।

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা একটি বিদেশি বিমানের শৌচালয় থেকে ২ কোটি টাকার সোনার বাট উদ্ধার করল শুল্ক দফতর। রবিবার এই ঘটনায় রাজধানীর বিমানবন্দরে প্রবল চাঞ্চল্য তৈরি হয়েছে।

Advertisement

শুল্ক আধিকারিকদের দাবি, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান শুরু হয়। বিমানবন্দরের ২ নম্বর টার্মিনালে দাঁড়িয়ে থাকা একটি বিদেশি বিমানের শৌচালয়ে তল্লাশি চালানো হয়। দেখা যায়, শৌচালয়ের ভিতরে থাকা সিঙ্কের তলায় লিউকোপ্লাস্ট দিয়ে আটকানো একটি ধূসর রঙের প্যাকেট। সেই প্যাকেট খুলতেই বেরিয়ে আসে চারটি সোনার বাট। যার ওজন ৩,৯৬৯ গ্রাম। আয়তাকার সোনার বাটগুলির মিলিত বাজারমূল্য ১ কোটি ৯৫ লক্ষ টাকারও বেশি বলে জানানো হয়েছে।

সোনার বাটগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। কে বা কারা ওই সোনা নিয়ে কোথা থেকে আসছিলেন এবং সেই সোনা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা জানার চেষ্টা চালাচ্ছে শুল্ক বিভাগ। খবর দেওয়া হয় পুলিশেও। বিলেতের বিভিন্ন দেশ থেকে এ ভাবে সোনা পাচারের অভিযোগ নতুন নয়। আফ্রিকা এবং পশ্চিম এশিয়ার একাধিক দেশ থেকে সস্তায় সোনা ভারতে ঢোকানোর চেষ্টা অব্যাহত। শুল্ক বিভাগের নজরদারিতে প্রায়শই বেআইনি সোনা ধরা পড়ছে। রবিবারও তেমনই ঘটল রাজধানীর প্রধান বিমানবন্দরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন