Punjab

দু’লাখের গয়না কিনে ভুয়ো নোট গছিয়ে চম্পট দম্পতির

তারা বেরিয়ে যাওয়ার পর টনক নড়ে দোকান মালিক শ্যামসুন্দর বর্মার।

Advertisement

সংবাদ সংস্থা

লুধিয়ানা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৮ ১৪:১২
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গয়নার দোকানে দিনেদুপুরে ডাকাতি। নকল নোটে গয়না কিনে চম্পট দিল দম্পতি। তারা বেরিয়ে যাওয়ার পর টনক নড়ল দোকান মালিকের।

Advertisement

পঞ্জাবের লুধিয়ানার ঘটনা। সম্প্রতি সেখানে সোনার দোকানে গয়না কিনতে ঢোকে এক দম্পতি। মোট ৫৬ গ্রাম গয়না কেনে। যার দাম ১ লক্ষ ৯০ হাজার টাকা। তড়িঘড়ি বিল মিটিয়ে বেরিয়ে যায় তারা।

তারা বেরিয়ে যাওয়ার পর টনক নড়ে দোকান মালিক শ্যামসুন্দর বর্মার। নোট গুনতে গিয়ে দেখেন, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বদলে ‘এন্টারটেইনমেন্ট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’র নোট ধরিয়ে গিয়েছে জালিয়াত ওই দম্পতি। ওই নোটগুলি জাল।

Advertisement

এই ধরনের নকল নোট গছিয়ে পালিয়ে যায় ওই দম্পতি।

আরও পড়ুন: সিবিআইয়ে সার্জিক্যাল স্ট্রাইক, যুযুধান দুই সেনাপতিকে ছুটিতে পাঠাল কেন্দ্র​

আরও পড়ুন: ‘নির্বাসিত’ সিবিআই প্রধানের বাড়ির সামনে সন্দেহজনক ঘোরাঘুরি, গ্রেফতার চার​

তিনি জানান, ‘‘গাড়ি চড়ে এসেছিল ওই দম্পতি। সোনার গয়না দেখতে চেয়েছিল।বেশ কিছু গয়না পছন্দ করে ওরা। বিল হয় ১ লক্ষ ৯০ হাজার টাকা। একরকম তড়িঘড়িই বিল মিটিয়ে দেয় ওরা। প্লাস্টিকে মোড়া নোটের বাণ্ডিল ধরিয়ে দেয় আমার হাতে। কিছু বুঝে ওঠার আগেই দোকান থেকে বেরিয়ে যায়। নোট গুনতে গিয়ে টনক নড়ে আমার।দেখি রিজার্ভ ব্যাঙ্কের বদলে এন্টারটেইনমেন্ট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নোট ধরিয়ে গিয়েছে।’’

ইতিমধ্যে জোধান থানায় অভিযোগ জানিয়েছেন শ্যামসুন্দর বর্মা। মামলা দায়ের করেছে পুলিশ। তদন্ত শুরু হয়েছে। এলাকার সিসিটিভি ফুটেজে ওই দম্পতির দেখা মিলেছে। দোকানের সামনে গাড়ি থেকে নামতে দেখা গিয়েছে তাদের। তবে গাড়িতে কোনও নম্বর প্লেট ছিল না।

তাদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। তবে এই ঘটনায় ভেঙে পড়েছেন দোকানের মালিক শ্যামসুন্দর বর্মা। তাঁর আক্ষেপ, ‘‘অনেক বছরের চেষ্টায় ব্যবসা শুরু করেছিলাম। জানি না এত বড় ক্ষতি কীভাবে কাটিয়ে উঠব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন