RKS Bhadauria

পরবর্তী বায়ুসেনা প্রধান হিসাবে আর কে এস ভাদুড়িয়ার নাম ঘোষণা করল প্রতিরক্ষা মন্ত্রক

আগামী ৩০ সেপ্টেম্বর অবসর নেবেন এয়ার চিফ মার্শাল বিএস ধানোয়া। এত দিন ভাইস চিফ অব এয়ার স্টাফ পদে নিযুক্ত ছিলেন আরকেএস ভাদুড়িয়া।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৪৬
Share:

পরবর্তী বায়ুসেনা প্রধান হচ্ছেন আর কে এস ভাদুড়িয়া। ছবি: টুইটার

অবসর নিচ্ছেন বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া। তাঁর পরে সেই দায়িত্ব সামলাবেন আর কে এস ভাদুড়িয়া। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করল প্রতিরক্ষা মন্ত্রক।

Advertisement

আগামী ৩০ সেপ্টেম্বর অবসর নেবেন এয়ার চিফ মার্শাল বিএস ধানোয়া। এত দিন ভাইস চিফ অব এয়ার স্টাফ পদে নিযুক্ত ছিলেন আরকেএস ভাদুড়িয়া। এ বার ধানোয়ার পদে আসছেন তিনি। টুইটারে এ কথা জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রকের মুখ্য মুখপাত্র।

পুণের ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি থেকে বায়ুসেনায় যোগ দিয়েছিলেন আর কে এস ভাদুড়িয়া। গত ৩৬ বছর ধরে তিনি বিমান বাহিনীতে রয়েছেন। চার হাজার ঘণ্টার বেশি উড়ান ও ২৬ ধরনের ফাইটার বিমান চালানোর অভিজ্ঞতা তাঁর ঝুলিতে। অতি বিশিষ্ট সেবা মেডেল, বায়ু সেনা মেডেল ও পরম বিশিষ্ট মেডেলও পেয়েছেন তিনি। রাফাল বিমান কেনার সময় ফরাসি সরকারের সঙ্গে মধ্যস্থতাকারী দলের সদস্য ছিলেন ভাদুড়িয়া। বিমান বাহিনীর প্রথম অফিসার হিসাবে রাফাল চালানোর অভিজ্ঞতাও রয়েছে তাঁর।

Advertisement

আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নিগৃহীত বাবুল সুপ্রিয়, মন্ত্রীকে আটকে রেখে চলছে বিক্ষোভ, চরম বিশৃঙ্খলা

আরও পড়ুন: রাজীব প্রশ্নে উষ্মা, অমিতের সঙ্গে প্রথম বৈঠকের পর মমতা বললেন, কথা হয়েছে এনআরসি নিয়ে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন