Wedding

দুর্ঘটনায় চলার ক্ষমতা হারিয়েছেন তরুণী, কোলে তুলে সাত পাক ঘুরলেন বর

সমাজমাধ্যমে নিজেদের বিয়ের একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন ওই বর-কনে। সেখানে দেখা গিয়েছে, কনেকে কোলে তুলে সাত পাক ঘুরছেন বর। কেন, সেই কারণ জানিয়েছেন কনে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৮:২১
Share:

সমাজমাধ্যমে নিজেদের বিয়ের একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন ওই বর-কনে। সেখানে দেখা গিয়েছে, কনেকে কোলে তুলে সাতপাক ঘুরছেন বর। ছবি: ইনস্টাগ্রাম।

বিয়ে নিয়ে বেশির ভাগ হবু বর-কনেরই অনেক স্বপ্ন থাকে। থাকে অনেক পরিকল্পনা। কিন্তু অনেক সময়েই ভেস্তে যায় সেই পরিকল্পনা। কিন্তু এই বর-কনে সে সবের তোয়াক্কা করেননি। পরিস্থিতির সামনে হার মানেননি। অনেক বাধা সত্ত্বেও পূর্বপরিকল্পিত ভাবে বিয়ে করেছেন।

Advertisement

সমাজমাধ্যমে নিজেদের বিয়ের একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন ওই বর-কনে। সেখানে দেখা গিয়েছে, কনেকে কোলে তুলে সাতপাক ঘুরছেন বর। কেন, সেই কারণ জানিয়েছেন কনে। বিয়ের ঠিক ৪৫ দিন আগে পথদুর্ঘটনার মুখে পড়েন কনে। চলার শক্তি হারিয়ে ফেলেন। সে সময় অস্ত্রোপচার খুব প্রয়োজনীয় ছিল। অগত্যা বিয়ে পিছিয়ে দিতে বাধ্য হয় দুই পরিবার। দু’মাস বিয়ে পিছিয়ে দেওয়া হয়।

অস্ত্রোপচারের পরেও ঠিক ভাবে চলতে পারেননি তরুণী। এ দিকে দু’মাস কেটে গিয়েছে। আর কত দিনই বা অপেক্ষা করবেন তাঁরা? শেষ পর্যন্ত ঠিক করেন, দ্বিতীয় বার নির্ধারিত দিনেই বিয়ে করবেন। শেষ পর্যন্ত তা-ই করেন। কিন্তু বিয়ের সময়েও চলার ক্ষমতা ফিরে পাননি তরুণী। তাই তাঁকে কোলে তুলেই সাত পাক ঘোরেন বর। পালন করেন বিয়ের সব রীতি।

Advertisement

ভিডিয়ো পোস্ট করে কনে লেখেন, ‘‘আমি জানি রূপকথার গল্প সত্যি হয়, কারণ তুমি রয়েছ আমার পাশে।’’ দেখে বর-কনেকে কুর্নিশ জানিয়েছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। প্রথম কমেন্টটি করেছেন বরই। তিনি লিখেছেন, ‘‘সারা জীবন এ ভাবেই ভার তুলব। এত শারীরিক কসরত কি এমনি এমনি করি!’’ অনেকেই লিখেছেন, এই ভিডিয়ো দেখে আমির খানের ‘মন’ ছবির কথা মনে পড়ে গিয়েছে। যেখানে ছবির শেষে প্রতিবন্ধী নায়িকা (মনীষা কৈরালা)-কে কোলে তুলে সাতপাক ঘুরেছেন আমির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন