Gujarat Assembly Election 2022

গুজরাতে মুখ্যমন্ত্রী পদে সোমে শপথ ভূপেন্দ্রর, থাকবেন নরেন্দ্র মোদী, অমিত শাহ

এই নিয়ে ৭ বার গুজরাতে সরকার গড়তে চলেছে বিজেপি। শুধু তা-ই নয়, জয়ও এল সব ইতিহাস ভেঙে। ইতিহাস গড়ে ২০০২ সালে মুখ্যমন্ত্রী হয়েছিলেন মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

গাঁধীনগর শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৭:৫৪
Share:

ঘাটলোড়িয়া আসন থেকে বড় ব্যবধানে জিতেছেন পাটিদার সমাজের ভূপেন্দ্রভাই। ছবি— পিটিআই।

দ্বিতীয় বার গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন ভূপেন্দ্র পটেল। আগামী ১২ ডিসেম্বর মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন তিনি। শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement

এই নিয়ে ৭ বার গুজরাতে সরকার গড়তে চলেছে বিজেপি। শুধু তা-ই নয়, জয়ও এল সব ইতিহাস ভেঙে। ইতিহাস গড়ে ২০০২ সালে মুখ্যমন্ত্রী হয়েছিলেন মোদী। সে বার বিজেপি জিতেছিল ১২৭ আসনে। এ বার তা-ও ছাপিয়ে গিয়েছে গেরুয়া শিবির। এখনও পর্যন্ত ১৫৬ আসনে এগিয়ে আছে তারা। ঘাটলোড়িয়া আসন থেকে বড় ব্যবধানে জিতেছেন পাটিদার সমাজের ভূপেন্দ্রভাই।

সকালে গণনা শুরুর পর থেকে গুজরাতে গেরুয়া ঝড়ের ইঙ্গিত মিলতেই পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। বিজেপি সূত্রেই খবর মেলে, দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেলে আর নতুন মুখ খুঁজবেন না মোদীরা। বড় জয় পেলে এমনটা যে হতে পারে, তার ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন মোদীর সেনাপতি শাহও। শেষমেশ তা-ই সত্যিই হল। ভূপেন্দ্রতেই ভরসা রাখতে চলেছেন মোদী-শাহরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন