Gujarat

রাস্তায় আইন ভাঙলেও ফাইন দিতে হবে না সাত দিন! কারণ, ভোট আসছে মোদীর রাজ্য গুজরাতে

নির্বাচন কমিশন হিমাচলপ্রদেশে ভোটের দিন ঘোষণা করলেও গুজরাতে করেনি। মনে করা হচ্ছে, ডিসেম্বরের শেষেই হতে পারে বিধানসভা ভোট। তার আগে রাজ্যবাসীকে একের পর এক ‘উপহার’ বিজেপি সরকারের।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৭:৪৪
Share:

২৭ অক্টোবর পর্যন্ত ট্রাফিক আইন অমান্যকারীর থেকে জরিমানা নেবে না পুলিশ। —ফাইল চিত্র।

আবারও উদার গুজরাত সরকার। জানিয়ে দিল, এ বছর দীপাবলির সময় ট্রাফিক আইন ভাঙলেও জরিমানা দিতে হবে না। শুক্রবার এই ঘোষণা করেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাঙ্ঘভি। ২১ থেকে ২৭ অক্টোবর এই ছাড় দিচ্ছে গুজরাত সরকার। বিরোধীরা বলছে, ডিসেম্বরের শেষে রাজ্যে বিধানসভা ভোট হতে পারে। ভোটারদের মন রাখতেই এ সব পদক্ষেপ করছে বিজেপি সরকার।

Advertisement

হর্ষ জানিয়েছেন, ২৭ অক্টোবর পর্যন্ত ট্রাফিক আইন অমান্যকারীর থেকে জরিমানা নেবে না পুলিশ। মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের নির্দেশেই এই পদক্ষেপ। তাঁর কথায়, ‘‘২১ থেকে ২৭ অক্টোবর ট্রাফিক আইন অমান্যকারীদের থেকে জরিমানা নেবে না গুজরাত ট্রাফিক পুলিশ। হেলমেট, ড্রাইভিং লাইসেন্স ছাড়া বা ট্রাফিক সিগন্যাল না মেনে কেউ ধরা পড়লে তাকে ফুল দেবে পুলিশ।’’

নির্বাচন কমিশন হিমাচলপ্রদেশে ভোটের দিন ঘোষণা করলেও গুজরাতে করেনি। মনে করা হচ্ছে, ডিসেম্বরের শেষেই হতে পারে বিধানসভা ভোট। সে কারণে একের পর এক জনমোহিনী নীতি ঘোষণা করছে সরকার। রাজ্যে প্রতি পরিবারকে বছরে দু’টি গ্যাস সিলিন্ডার বিনামূল্যে দেওয়ার কথাও ঘোষণা করেছে বিজেপি সরকার। এ বার দীপাবলিতে ট্রাফিক আইন অমান্যকারীদের থেকে জরিমানা আদায়েও ছাড় দিল রাজ্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন