National News

মুখ খোলার মাশুল, ধর্ষণের হুমকি পেলেন শহিদকন্যা গুরমেহের

২৪ ঘন্টাও ভাল করে কাটল না। এবিভিপি’র বিরুদ্ধে মুখ খোলার ‘অপরাধে’ প্রকাশ্যেই ধর্ষণের হুমকির মুখে পড়তে হল কার্গিল শহিদের মেয়ে গুরমেহের কউরকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৭ ০০:৫০
Share:

গুরমেহের কউর।ছবি: ফেসবুকের সৌজন্যে।

২৪ ঘন্টাও ভাল করে কাটল না। এবিভিপি’র বিরুদ্ধে মুখ খোলার ‘অপরাধে’ প্রকাশ্যেই ধর্ষণের হুমকির মুখে পড়তে হল কার্গিল শহিদের মেয়ে গুরমেহের কউরকে। বেশ কিছুদিন ধরে চলা দিল্লি বিশ্ববিদ্যালয়ে বিজেপি ছাত্র সংগঠন(এবিভিপি)-র দাদাগিরির প্রতিবাদে গতকাল সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছিলেন গুরমেহের। ‘এবিভিপিকে ভয় পাই না’ লেখা পোস্টার নিয়ে ছবি তুলে ফেসবুকে পোস্টও করেছিলেন তিনি। ভাইরাল হয়ে গিয়েছিল তাঁর ১৪০ শব্দের লেখা সেই পোস্টটি। এ বার সেই পোস্টকে কেন্দ্র করেই একের পর এক ধর্ষণের হুমকি পেতে শুরু করলেন শহিদ মনদীপ সিংহের মেয়ে গুরমেহের।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে গুরমেহের জানান, তাঁর পোস্টটিতে অনেকেই ধর্ষণের হুমকি দিয়েছে তাঁকে। শুধু তাই নয়, তাঁকে দেশদ্রোহী আখ্যাও দেওয়া হয়েছে।

‘‘আমার মনে হয় এটা যথেষ্ট উদ্বেগের বিষয়। একটা পোস্টে ঠিক কী ভাবে আমাকে ধর্ষণ করা হবে তারও বর্ণনা দেওয়া হয়েছে।’’— বললেন গুরমেহের কৌর।

Advertisement

গুরমেহেরের সেই ফেসবুক পোস্ট

এবিভিপি-র সঙ্গে অন্য ছাত্র সংগঠন ও শিক্ষাবিদদের একাংশের গোলমালের সূত্রপাত হয়েছিল গত মঙ্গলবার। দিল্লির রামজস কলেজের এক আলোচনা সভায় বক্তব্য রাখার কথা ছিল রাষ্ট্রদ্রোহে অভিযুক্ত জেএনইউ পড়ুয়া উমর খালিদের। এই নিয়েই এবিভিপি-র সঙ্গে কলেজ কর্তৃপক্ষের ঝামেলার সূত্রপাত। ওই আলোচনা সভা বাতিল হয়ে গেলেও এসএইআই ও আইসার প্রতিবাদ মিছিলে হামলার অভিযোগ ওঠে এবিভিপি-র বিরুদ্ধে। এই ঘটনার প্রতিবাদেই সোশ্যাল মিডিয়ায় পোস্টটি করেছিলেন গুরমেহের।

আরও পড়ুন: ভয় পাই না এবিভিপি’কে! কার্গিল শহিদের মেয়ের তোপ ফেসবুকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন