Deve Gowda

‘অশ্লীল’ ভিডিয়োকাণ্ডের মধ্যেই অভিযোগ রাঁধুনির! দেবগৌড়ার পুত্র-পৌত্রের বিরুদ্ধে যৌন হেনস্থা মামলা

প্রথম দফার ভোটের আগে হাসন কেন্দ্রে বেশ কয়েকটি ‘অশ্লীল’ ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায় কর্নাটকে। তাতেই নাম জড়ায় দেবগৌড়ার পৌত্রের। এ বার নতুন অভিযোগ!

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২০:০৭
Share:

(বাঁ দিকে) এইচ ডি দেবগৌড়া। দেবগৌড়ার পৌত্র প্রোজ্জ্বল রেভান্না (ডান দিকে)। —ফাইল চিত্র।

‘অশ্লীল’ ভিডিয়োকাণ্ড নিয়ে শোরগোলের মধ্যেই দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা জনতা দলের (সেকুলার) প্রধান এইচডি দেবগৌড়ার পৌত্র তথা বিদায়ী সাংসদ প্রোজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে দায়ের হল যৌন হেনস্থার মামলা। তাতে নাম জুড়েছে দেবগৌড়ার পুত্র তথা প্রোজ্জ্বলের পিতা এইচডি রেভান্নারও। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বাড়ির রাঁধুনির অভিযোগে ভিত্তিতেই হোলেনারাসিপুর থানায় মামলা রুজু হয়েছে তাঁদের বিরুদ্ধে।

Advertisement

কর্নাটক সরকার ইতিমধ্যেই একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে ‘অশ্লীল’ ভিডিয়ো মামলায়। তার মধ্যেই যৌন হেনস্থা এবং পিছু করার অভিযোগ দায়ের হওয়ায় স্বাভাবিক ভাবেই ভোটের আবহে চাপে জেডিএস ও তাদের শরিক দল বিজেপি। বিভিন্ন রিপোর্টে দাবি, ভিডিয়োকাণ্ড নিয়ে চাপ বাড়তেই পৌত্র তথা হাসন কেন্দ্রে প্রোজ্জ্বল নাকি দেশ ছেড়েছেন! গিয়ে উঠেছেন জার্মানির ফ্রাঙ্কফুর্টে।

প্রথম দফার ভোটের আগে হাসন কেন্দ্রে বেশ কয়েকটি ‘অশ্লীল’ ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়। তাতেই নাম জড়ায় জেডিএস প্রার্থী প্রোজ্জ্বলের। বিষয়টি নিয়ে শোরগোল পড়তেই ঘটনাটির তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। শনিবার তিনি এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডলে জানিয়েছেন, রাজ্য সরকার এই ঘটনাটির তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে। মহিলা কমিশনও এই ঘটনা নিয়ে সরব হয়েছে।

Advertisement

এ বারের লোকসভা ভোটে কর্নাটকের ২৮টি আসনের মধ্যে মাত্র তিনটি জেডিএস-কে ছেড়েছে বিজেপি। তার মধ্যে দু’টিতেই নিজের পরিবারের সদস্যদের প্রার্থী করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়া। ছোট ছেলে তথা কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী টিকিট পেয়েছেন মান্ড্য আসনে। অন্য দিকে, মেজো ছেলে এইচডি রেভান্নার পুত্র তথা হাসনের বিদায়ী সাংসদ প্রোজ্জ্বলকে তাঁর বর্তমান কেন্দ্রে ফের প্রার্থী করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন