শিলচর থেকে হাফলঙ ট্রেন আজ

শিলচর-হাফলঙ রুটে আগামী কাল থেকে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ২৩ জুন ২০১৬ ০৮:৪৪
Share:

শিলচর-হাফলঙ রুটে আগামী কাল থেকে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল।

Advertisement

অনেক চেষ্টা করেও ব্রডগেজে বাইরের সঙ্গে যোগাযোগের নিশ্চয়তা মিলছে না। পাহাড় কেটে, লাইন উপড়ে ফেলেও ইতিবাচক লক্ষণ নেই। তাই এ বার এক মাসের জন্য অর্ধেক রাস্তাতেই ট্রেন চালানোর পরিকল্পনা করেছেন রেলকর্তারা। সেই সঙ্গে আগরতলা, জিরিবাম ও করিমগঞ্জের ট্রেনগুলিরও সময় পরিবর্তন করা হয়েছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রে জানা গিয়েছে, হাফলঙগামী ৫ কামরার একটি ট্রেন শিলচর থেকে ভোর ৫টায় রওনা হবে। পৌঁছবে সকাল সাড়ে ৯টায়। আবার সকাল ১০টায় সেখান থেকে যাত্রা করে শিলচরে ফিরবে বেলা আড়াইটেয়।

Advertisement

নতুন সূচি মেনে আগামী কাল থেকে শিলচর-জিরিবাম ট্রেন বিকেল সাড়ে ৩টায় রওয়ানা হবে। পৌঁছবে সন্ধে পৌনে ৬টায়। আধঘণ্টা সেখানে থেকে ফের শিলচরের উদ্দেশে এগোবে। রাত সাড়ে ৮টায় এটি শিলচরের প্ল্যাটফর্মে এসে দাঁড়াবে।

সময় বদলেছে শিলচর ও করিমগঞ্জের মধ্যে চলাচলকারী বিশেষ ট্রেনেরও। শিলচর থেকে ভোর ৬টায় রওনা দিয়ে করিমগঞ্জে পৌঁছবে সকাল পৌনে ৮টায়। আধঘণ্টা পর ফের যাত্রা শিলচরের উদ্দেশে। গন্তব্যে পৌঁছবে সকাল ১০টায়।

সূত্রটি আরও জানিয়েছেন, শিলচর-আগরতলা ট্রেনটি আগামী কাল থেকে সকাল ৯টার পরিবর্তে সকাল ১১টায় ছাড়বে। আগরতলা পৌঁছবে রাত সাড়ে ৮টায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন