National news

সমাজের ক্ষতি! ছেলেরা পরতে পারবে না হাফ প্যান্ট

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের ছোট্ট গ্রাম শামলিতে এই নিদান দেওয়া হয়েছে। খাপ পঞ্চায়েত ব্যবস্থাকে ঢেলে সাজানোর সময়ই এ বিধিনিষেধ চাপানো হয় ছেলেদের উপরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৭ ১৭:৩৯
Share:

প্রতীকী ছবি।

এ গ্রামে ছেলেদেরও হাফ প্যান্ট পরা মানা!

Advertisement

জিন‌্স পরতে মেয়েদের বাধা, আর ছেলেরা ছোট পোশাক পরে দিব্যি ঘুরবে-ফিরবে? এই ‘অসাম্য’ দূর করতে এ বার ছেলেদের পোশাকের উপরেও বিধিনিষেধ চাপাল খাপ পঞ্চায়েত। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের ছোট্ট গ্রাম শামলিতে এই নিদান দেওয়া হয়েছে। খাপ পঞ্চায়েত ব্যবস্থাকে ঢেলে সাজানোর সময়ই এ বিধিনিষেধ চাপানো হয় ছেলেদের উপরে।

শনিবার টাইমস অব ইন্ডিয়ার এক রিপোর্টে এই খবর প্রকাশিত হয়েছে। সেখানে খাপ পঞ্চায়েতের প্রধান নরেশ টিকেত বলেন, ‘‘মেয়েরা জিন‌্স পরলে তা যদি সমাজের পক্ষে খারাপ হিসাবে দেখা হয়, তা হলে ছেলেরাই বা হাফ প্যান্ট পরবে কেন? হাফ প্যান্টও সমাজের পক্ষে একটা খারাপ উদাহরণ। ছেলে এবং মেয়েদের মধ্যে কোনও রকম ফারাক করি না আমরা।’’

Advertisement

আরও পড়ুন: কাজ না করায় শিশু শ্রমিককে তুলে আছাড়

বৃহস্পতিবার ওই গ্রামের খাপ ব্যবস্থাকে ঢেলে সাজানোর সময়ই সে বিষয়টি মাথায় রেখে খাপ স্বভিমান সম্মেলনের ৩৫ সদস্য নিজেদের মধ্যে আলোচনা করে এই বিধিনিষেধ চাপিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন