National news

কুলদীপের ফাঁসি চাই, দাবি অভিযোগকারী কিশোরীর

ইলাহাবাদ হাইকোর্টে রাজ্যের তরফে বলা হয়, কুলদীপকে গ্রেফতার করার মতো কোনও প্রমাণ তাদের হাতে নেই। তবে কি বিজেপি বিধায়ক বলেই কুলদীপের ব্যাপারে আদিত্যনাথের সরকার নরম? প্রশ্নটা উঠতে শুরু করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

নখনউ শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৮ ১৪:৫২
Share:

লখনউয়ে উন্নাও-কাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ। ছবি: পিটিআই।

দাদু বলে যাঁকে সম্বোধন করেছিলেন উন্নাওয়ের কিশোরী, সেই মানুষটাই নাকি তাকে ধর্ষণ করেছিল! উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেনেগার সম্পর্কে বলতে গিয়ে ওই কিশোরীর একটাই দাবি, ‘‘ফাঁসি চাই। ও মানুষ নয়। আস্ত একটা পিশাচ।’’
দশ মাসেরও বেশি সময় ধরে একের পর এক ধাক্কা। গণধর্ষণের অভিযোগ জানানোয়, হুমকি তো ছিলই। এক বার তো মেরেধরে নির্যাতিতার বাবাকে কুলদীপের দলবল তুলে দিয়েছিল পুলিশের হাতে। এর পর পুলিশি হেফাজতেই তাঁর মৃত্যু হয়। অভিযোগ, কুলদীপের দলবল তাঁকে পিটিয়ে হত্যা করেছে। একটি হিন্দি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শুক্রবারওই কিশোরী বলে, ‘‘আমার কাকা বলেছিলেন, কুলদীপ ভাল মানুষ। সেই জন্যেই চাকরি চাইতে ওঁর কাছে গিয়েছিলাম। কিন্তু সেই মানুষটাই যে আমার সঙ্গে এরকম কাজ করবে, কী করে বুঝব?’’
দোষীদের রেহাই মিলবে না বলে শুক্রবারই জানিয়েছিল যোগী আদিত্যনাথের সরকার। কিন্তু সেই দিনই ইলাহাবাদ হাইকোর্টে রাজ্যের তরফে বলা হয়, কুলদীপকে গ্রেফতার করার মতো কোনও প্রমাণ তাদের হাতে নেই। তবে কি বিজেপি বিধায়ক বলেই কুলদীপের ব্যাপারে আদিত্যনাথের সরকার নরম? প্রশ্নটা উঠতে শুরু করেছে।

Advertisement

আরও পড়ুন: ‘ওদের মৃত্যুই আমাদের শান্তি দেবে, ওটাই হবে একমাত্র সান্ত্বনা’

আরও পড়ুন: ঘরে ঘরে দলিত আর গরিব খুঁজবে বিজেপি

Advertisement

আদালতের নির্দেশের ভিত্তিতে শুক্রবার রাতেই কুলদীপকে গ্রেফতার করে সিবিআই। আগামী ২মে-র মধ্যে তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দেওয়ার জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন