HD Devegowda

রাজ্যসভার ভোটে প্রার্থী হচ্ছেন দেবগৌড়া

এ মাসের শেষে কর্নাটকে রাজ্যসভার ৪টি আসনে ভোট। বিধানসভার ১১৭টি আসন বিজেপির দখলে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৯ জুন ২০২০ ০২:৪৩
Share:

এইচ ডি দেবগৌড়া।

সনিয়া গাঁধীর ‘অনুরোধে’ কর্নাটক থেকে রাজ্যসভার ভোটে প্রার্থী হচ্ছেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া। তাঁর পুত্র এইচ ডি কুমারস্বামী আজ এ কথা জানিয়েছেন। জেডিএস নেতা আগামিকালই মনোনয়নপত্র জমা করবেন। তবে কোনও দলই এ বার অতিরিক্ত প্রার্থী না দেওয়ায় কর্নাটকে বিজেপির দু’জন, কংগ্রেসের এক জন প্রার্থী এবং দেবগৌড়ার জয় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। আগামিকাল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

Advertisement

এ মাসের শেষে কর্নাটকে রাজ্যসভার ৪টি আসনে ভোট। বিধানসভার ১১৭টি আসন বিজেপির দখলে। কংগ্রেসের ৬৮ এবং জেডিএসের ৩৪ জন বিধায়ক রয়েছেন। কর্নাটকে রাজ্যসভার আসনে জয়ী হতে ৪৫ জন বিধায়কের সমর্থন দরকার। দু’টি আসনে বিজেপি এবং একটিতে কংগ্রেসের নিশ্চিত। কংগ্রেসের মল্লিকার্জুন খড়্গে আজই মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে ৩৪ জন বিধায়ক নিয়ে দেবগৌড়ার একার পক্ষে জেতা সম্ভব নয়, যদি না অন্য কোনও দলের সমর্থন মেলে। কংগ্রেস প্রার্থীর জয়ের পরে অবশিষ্ট ভোট তিনি পাবেন বলে সনিয়া গাঁধী আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: কার্ডহীন ৮ কোটি পরিযায়ী শ্রমিকের মধ্যে খাদ্যসামগ্রী পেয়েছেন মাত্র ২০ লক্ষ!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন