National News

তিনি বলতে শিখেছেন, আর ভূকম্পের আশঙ্কা নেই: তীব্র কটাক্ষ মোদীর

যে দিন থেকে ‘কংগ্রেসের এক যুব নেতা’ কথা বলতে শিখেছেন, সে দিন থেকে প্রধানমন্ত্রীর খুশির আর সীমা নেই। প্রধানমন্ত্রী নিজেই বৃহস্পতিবার জানালেন এ কথা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৬ ১৪:১৮
Share:

বৃহস্পতিবার বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

যে দিন থেকে ‘কংগ্রেসের এক যুব নেতা’ কথা বলতে শিখেছেন, সে দিন থেকে প্রধানমন্ত্রীর খুশির আর সীমা নেই। প্রধানমন্ত্রী নিজেই বৃহস্পতিবার জানালেন এ কথা।

Advertisement

কংগ্রেস সহ সভাপতি রাহুল গাঁধীকে এ দিন তীব্র কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকালই গুজরাতের মেহসানায় এক জনসভায় দাঁড়িয়ে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিপুল দুর্নীতির অভিযোগ এনেছেন রাহুল। সহারা গোষ্ঠী এবং আদিত্য বিড়লা গোষ্ঠীর কাছ থেকে মোটা অঙ্কের অর্থ নিয়েছেন নরেন্দ্র মোদী, দাবি রাহুলের। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পাল্টা আক্রমণ মোদীর। রাহুলকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, ভূমিকম্প হওয়ার আর কোনও আশঙ্কা নেই।

নিজের নির্বাচনী ক্ষেত্র বারাণসীতে বৃহস্পতিবার একটি কর্মসূচিতে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেই মঞ্চ থেকেই রাহুল গাঁধীকে এ দিন তিনি কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, ‘‘ওঁদের (কংগ্রেসের) এক জন যুব নেতা আছেন, তিনি শিখছেন কী ভাবে ভাষণ দিতে হয়। যখন থেকে তিনি কথা বলতে শিখলেন, তখন থেকে আমার খুশির আর সীমা নেই।’’ সংসদের শীতকালীন অধিবেশন চলাকালীন রাহুল গাঁধী মন্তব্য করেছিলেন, ‘‘সংসদে যদি তাঁকে বলতে দেওয়া হয়, তা হলে ভূকম্প হবে।’’ প্রধানমন্ত্রী মোদী সেই প্রসঙ্গ টেনে বৃহস্পতিবার বলেছেন, ‘‘যদি তিনি মুখ না খুলতেন, তা হলে একটা ভূকম্প হতেও পারত।... এটা ভাল যে তিনি কথা বলতে শুরু করেছেন। আমরা এখন জানি যে ভূকম্প হওয়ার আর কোনও আশঙ্কাই নেই।’’

Advertisement

আরও পড়ুন: সহারা, আদিত্য বিড়লার থেকে ঘুষ নিয়েছেন মোদী, অভিযোগ রাহুলের

সংসদের শীতকালীন অধিবেশন শেষ হওয়ার কয়েক দিন আগে রাহুল গাঁধী অন্য বিরোধী দলগুলিকে সঙ্গে নিয়ে আয়োজিত এক যৌথ সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেছিলেন, তাঁকে সংসদে বলতে দেওয়া হচ্ছে না। তিনি বলেছিলেন, ‘‘আমার ঠোঁটের ভাষা পড়ুন। আমার কাছে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত দুর্নীতির তথ্য রয়েছেন। সেই তথ্য আমি সংসদে তুলে ধরতে চাই। কিন্তু প্রধানমন্ত্রী ভয় পেয়েছেন। আমাকে সংসদে বলতে দেওয়া হচ্ছে না।’’ সংসদে শেষ পর্যন্ত বলার সুযোগ আর পাননি রাহুল গাঁধী। তবে বুধবার নরেন্দ্র মোদীর নিজের রাজ্যে গিয়ে তাঁর বিরুদ্ধে দুর্নীতির বিস্ফোরক অভিযোগ আনেন রাহুল। বিজেপির তরফে বুধবারই রাহুলের সে সব মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছিল। আজ নরেন্দ্র মোদী নিজেও তা নিয়ে মুখ খুললেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন