National

নিয়ন্ত্রণরেখায় ৪ পাক চৌকি গুঁড়িয়ে দিল সেনা, হতাহত বহু

কাশ্মীরের আরএস পুরা সেক্টরে পাকিস্তানের উপর্যুপরি অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনার জবাবে ভারতীয় সেনাবাহিনীর গোলাবর্ষণে পাক বাহিনীর প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। অন্তত ২০ জন পাক সেনা নিহত হয়েছে বলে সেনা সূত্রের খবর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৬ ১৬:০৫
Share:

নিয়ন্ত্রণরেখা বরাবর জম্মু-কাশ্মীরের কেরান সেক্টরে কম করে চারটি পাকিস্তানি সীমান্ত-চৌকি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। কাশ্মীরের আরএস পুরা সেক্টরে পাকিস্তানের উপর্যুপরি অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনার জবাবে ভারতীয় সেনাবাহিনীর গোলাবর্ষণে পাক বাহিনীর প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। অন্তত ২০ জন পাক সেনা নিহত হয়েছে বলে সেনা সূত্রের খবর।

Advertisement

জম্মু-কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তে কাথুয়া এবং আরএস পুরা সেক্টরে কয়েক দিন ধরেই দফায় দফায় গোলাগুলি ছুঁড়েছে পাক সেনাবাহিনী। গতকাল রাতে ভারতীয় সেনাবাহিনীর পাল্টা জবাবের পর আরএস পুরা, কেরান ও হিরানগর সেক্টরে ফের গোলাবর্ষণ করে পাকিস্তানি সেনা। ভারতীয় সেনাবাহিনী সূত্রের খবর, ‘সার্জিক্যাল স্ট্রাইকে’র পর পাক সেনাবাহিনী জম্মু-কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তে ৪৫ বারেরও বেশি অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি ছুঁড়েছে। আর পাক সেনাবাহিনীর সেই অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনায় কম করে তিন জন বিএসএফ জওয়ান, চার জন সেনা জওয়ান ও সীমান্তবর্তী গ্রামগুলির অন্তত চার বাসিন্দার মৃত্যু হয়েছে বলে বাহিনী সূত্রের খবর। আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া এলাকাগুলিতে জারি হয়েছে ‘হাই অ্যালার্ট’।

ও দিকে, ভারতীয় সেনাবাহিনীর হামলায় কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, তা খতিয়ে দেখতে আন্তর্জাতিক সীমান্তের ও পারের গ্রামগুলি গত শুক্রবার ঘুরে দেখেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ।

Advertisement

আরও পড়ুন: ভারতীয় জওয়ানের মাথা কাটা দেহ উদ্ধার, বদলা চেয়ে ফুটছে সেনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন