করিমগঞ্জে বৃষ্টি, দুর্ভোগ

বিজেপির বিক্ষোভে যেন সামিল হল প্রকৃতিও! পুরসভার বিরুদ্ধে আন্দোলন কর্মসূচি ঘোষণার ১২ ঘণ্টার মধ্যেই বৃষ্টিতে জল জমল করিমগঞ্জ শহরের বিস্তীর্ণ এলাকায়। শহরের বিভিন্ন সড়ক কার্যত নদী। মেন রোড, রায়নগর, শিববাড়ি রোডে এক হাঁটু জল। বিজেপি দফতরের সামনের ছবিটাও এক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

করিমগঞ্জ শেষ আপডেট: ৩১ মে ২০১৫ ০২:৫২
Share:

বৃষ্টিতে জলমগ্ন রাস্তা। শনিবার করিমগঞ্জে।— নিজস্ব চিত্র।

বিজেপির বিক্ষোভে যেন সামিল হল প্রকৃতিও!

Advertisement

পুরসভার বিরুদ্ধে আন্দোলন কর্মসূচি ঘোষণার ১২ ঘণ্টার মধ্যেই বৃষ্টিতে জল জমল করিমগঞ্জ শহরের বিস্তীর্ণ এলাকায়। শহরের বিভিন্ন সড়ক কার্যত নদী। মেন রোড, রায়নগর, শিববাড়ি রোডে এক হাঁটু জল। বিজেপি দফতরের সামনের ছবিটাও এক।

আজ ভোর থেকেই ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয় করিমগঞ্জে। জল উপটে পড়ে নিকাশি নালাগুলিতে। রবীন্দ্রসদন মহিলা কলেজ, এমএমএমসি স্কুল, নগেন্দ্রনাথ এমভি স্কুলের চত্বরে জল জমে যাওয়ায় সমস্যা পড়েন পড়ুয়ারা।

Advertisement

করিমগঞ্জ জেলা বিজেপি সভাপতি বিশ্বরূপ ভট্টাচার্য বলেন, ‘‘গত ১০ বছর করিমগঞ্জ পুরসভা কংগ্রেসের দখলে ছিল। সেই সময় পরিকল্পনা ছাড়াই নিকাশি নালা খালে বদলে ‘মাস্টার ড্রেনেজ’ তৈরি করা হয়। তখন থেকেই শহরের অবস্থা শোচনীয়। এক পশলা বৃষ্টিতেই শহরে জল জমে। নিকাশিগুলি সময়মতো সাফাই করা হয় না। সে জন্যই এই পরিস্থিতি।’’ করিমগঞ্জের উপ-পুরপ্রধান পার্থসারথি দাস এ কথা মানতে নারাজ। তিনি বলেন, ‘‘পুরসভা নিয়মিত নিকাশি নালা সাফাই করে। গত মাসেও পুর-সদস্যরা নিকাশি পরিষ্কারের জন্য ২০ হাজার টাকা করে সংগ্রহ করেছেন। বাদ ছিলেন না বিজেপি পুরসদস্যরাও।’’ তিনি জানান, এ দিন অল্প সময়ের মধ্যে বেশি বৃষ্টির জন্যই শহরে জল জমেছে। জমা জল সরাতে পাম্প বসানো হয়েছে।

গত কাল বিকেলে করিমগঞ্জ পুরসভার বিরুদ্ধে আন্দোলনের ঘোষণা করেছিল বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন