বানভাসি মুম্বইয়ে বিপর্যস্ত জনজীবন

রাতভর লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বইয়ের জনজীবন। জারি করা হয়েছে বন্যা সতর্কতাও। বৃহস্পতিবার রাত থেকে মুম্বইয়ের বিভিন্ন অঞ্চলে মুষলধারে বৃষ্টি হতে শুরু করে। কুরলা, থানে, চেম্বুর, তিলক নগর, আন্ধেরি-সহ মুম্বইয়ের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে পড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ জুন ২০১৫ ১১:৪৯
Share:

জলমগ্ন মুম্বই।

রাতভর লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বইয়ের জনজীবন। জারি করা হয়েছে বন্যা সতর্কতাও। বৃহস্পতিবার রাত থেকে মুম্বইয়ের বিভিন্ন অঞ্চলে মুষলধারে বৃষ্টি হতে শুরু করে। কুরলা, থানে, চেম্বুর, তিলক নগর, আন্ধেরি-সহ মুম্বইয়ের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে পড়ে। বিপর্যস্ত হয়ে পড়ে ট্রেন এবং বাস পরিষেবা।

Advertisement

পরিস্থিতি আঁচ করতে না পেরে শুক্রবার সকালে অনেকেই স্কুল বা অফিসের জন্য রাস্তায় বেরোন। কিন্তু ট্রেন-সহ যান চলাচল বন্ধ থাকায় রাস্তাতেই আটকে পড়েন তাঁরা। রেল সূত্রের খবর, সিএসটি-থানে রেলপথ এবং উপকূলবর্তী রেল লাইনে জল জমে যাওয়ায় ট্রেন বন্ধ রয়েছে। পশ্চিম রেলওয়ের অধীন ট্রেন চলাচল করলেও তা নির্ধারিত সময়ের চেয়ে অনেকটাই দেরিতে চলছে। সেন্ট্রাল রেলওয়ের মুখপাত্র এ কে সিংহ বলেন, ‘‘পাম্প লাগানো হয়েছে। লাইন থেকে জল নেমে গেলেই ট্রেন চালানো হবে।’’

বৃহন্মুম্বই কর্পোরেশন (বিএমসি) সূত্রের খবর, মুম্বই শহরে সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ১৮৮ মিলিমিটার। মুম্বইয়ের পূর্ব এবং পশ্চিম শহরতলিতে বৃষ্টিপাতের পরিমান যথাক্রমে ১৫৫ ও ১৭২ মিলিমিটার। দুপুর আড়াইটা নাগাদ ৪.৪৭ মিটার উচ্চতায় বান আসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবারে বৃষ্টির পরিমান আরও বাড়বে বলে আগাম সতর্কতাও জারি করা হয়েছে।

Advertisement


চলছে না ট্রেন। স্টেশনে ভিড় যাত্রীদের।

বিএমসি সূত্রের খবর, শহরের বিভিন্ন জায়গা থেকে জল সরাতে ইতিমধ্যেই ১২০টি পাম্প বসানো হয়েছে। মুম্বইয়ের পুলিশ কমিশনার অজয় মেহতা শহরবাসীকে বাড়িতে থাকার আবেদন জানিয়েছেন। ইতিমধ্যেই মুম্বইয়ের স্কুল-কলেজগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে।

ছবি: পিটিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন