IPL 2024

বিরাট, ডুপ্লেসির চিন্তাভাবনায় বদল, তাতেই বেঙ্গালুরুর জয়ের হ্যাটট্রিক বলে মত কোচের

লিগ তালিকায় সকলের শেষে থাকা দলটি হঠাৎ ঘুরে দাঁড়িয়েছে। পর পর ম্যাচ জিতছে। এই বদলের নেপথ্যে রয়েছেন বিরাট কোহলি এবং ফ্যাফ ডুপ্লেসি। সহকারী কোচ অ্যাডাম গ্রিফিথের মতে তাঁদের মানসিকতায় বদল হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ২২:১৭
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র

টানা তিনটি ম্যাচ জিতে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। লিগ তালিকায় সকলের শেষে থাকা দলটি হঠাৎ ঘুরে দাঁড়িয়েছে। পর পর ম্যাচ জিতছে। এই বদলের নেপথ্যে রয়েছেন বিরাট কোহলি এবং ফ্যাফ ডুপ্লেসি। সহকারী কোচ অ্যাডাম গ্রিফিথের মতে তাঁদের মানসিকতায় বদল হয়েছে। তাতে দল বদলে গিয়েছে।

Advertisement

গুজরাত টাইটান্সকে ৪ উইকেটে হারিয়ে দেয় বেঙ্গালুরু। সেই জয়ের পরেই গ্রিফিথ বলেন, “প্রতিযোগিতার শুরুটা ভাল হয়নি আমাদের। বিশেষ করে পাওয়ার প্লে-তে। আমরা এখন পাওয়ার প্লে নিয়ে বিশেষ পরিকল্পনা করি। যে কোনও ম্যাচের শুরুটা যাতে ভাল হয়, সে দিকে নজর দিই। বিরাট এবং ডুপ্লেসি অনেক বেশি ইতিবাচক ব্যাটিং করে প্রথম ৬ ওভারে। সেটাই আমাদের সাহায্য করে।”

ব্যাট করার সময় যেমন বিরাট এবং ডুপ্লেসি ভাল শুরু করার দায়িত্ব নেন, বল করার সময় তেমনই সেই দায়িত্ব থাকে মহম্মদ সিরাজের। গ্রিফিথ বলেন, “সিরাজ বোলিং গ্রুপের অধিনায়ক। আমাদের দলের ভারতীয় এবং বিদেশি পেসারদের মধ্যে ও সব থেকে অভিজ্ঞ। ও খুব ভাল বল করছে। শুধু তাই নয়, ও উইকেট নেওয়ার জন্য মরিয়া। খুব আগ্রাসী বোলিং করছে। আমাদের দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য ও।”

Advertisement

বেঙ্গালুরুর এখনও পঞ্জাব কিংস, দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ বাকি। প্লে-অফে ওঠার আশা বাঁচিয়ে রাখার জন্য এই তিন ম্যাচেই জিততে হবে বিরাটদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন