Flood Situation

Rajouri: প্রবল বৃষ্টিতে বিধ্বস্ত উপত্যকা, উত্তাল নদী! রাজৌরিতে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি

টানা বৃষ্টি চলছে উপত্যকায়। পীরপঞ্জল পর্বতমালা থেকে গড়িয়ে আসা জলে উপচে পড়েছে দারহালি নদী।

Advertisement

সংবাদ সংস্থা

রাজৌরি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১৭:০৯
Share:

জল থইথই নদী। ছবি: টুইটার।

টানা বৃষ্টিতে বিধ্বস্ত জম্মু-কাশ্মীরের বেশ কয়েকটি এলাকার জনজীবন। ইতিমধ্যে রাজৌরি জেলায় তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। গত কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছে উপত্যকায়। পীরপঞ্জল পর্বতমালা থেকে গড়িয়ে আসা জলে উপচে পড়েছে দারহালি নদী। সেই জলস্ফীতির কারণে আকস্মিক বন্যা দেখা দিয়েছে রাজৌরিতে। জল ঢুকছে জনবসতিতে।

Advertisement

গত শনিবার থেকে উপত্যকার ভারী বৃষ্টির কারণে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে তীর্থযাত্রীদের যাতায়াত সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। রবিবার থেকে পুনরায় তীর্থযাত্রা শুরু হয়েছে। তবে কাটরা শহরে বৈষ্ণো দেবী মন্দির কর্তৃপক্ষের বিবৃতিতে বলা হয়েছে, ভারী বৃষ্টিপাতের জন্য কাটরা থেকে বৈষ্ণো দেবী মন্দিরে ওঠার যে যে যাত্রাপথ, তা বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু মাত্র নীচের দিকে যে তীর্থযাত্রীরা রয়েছেন, তাঁদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ এবং সিআরপিএফ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। তবে আবার ভারী বৃষ্টি হলে পরিস্থিতি আশঙ্কাজনক হবে বলে মনে করছে প্রশাসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন