Domestic Violence

হিমাচল কংগ্রেস সভাপতি প্রতিভা বিরুদ্ধে নির্যাতনের মামলা পুত্রবধূর,অভিযুক্ত বিধায়ক ছেলেও

প্রতিভা এবং বীরভদ্রের ছেলের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন পুত্রবধূ সুদর্শনা। তাঁর অভিযোগ, আমরিন নামে চণ্ডীগড়ের এক মহিলার সঙ্গে সম্পর্ক রয়েছে বিক্রমাদিত্যের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিমলা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১৩:৪৭
Share:

বিক্রমাদিত্যের পাশাপাশি শাশুড়ি প্রতিভা, ননদ অপরাজিতা এবং তাঁর স্বামী অঙ্গদ সিংহের বিরুদ্ধে হেনস্থা এবং গার্হস্থ্য হিংসার মামলা করেছেন সুদর্শনা। — ফাইল ছবি।

বিপাকে হিমাচল প্রদেশ কংগ্রেসের সভাপতি প্রতিভা সিংহ এবং তাঁর ছেলে তথা কংগ্রেস সাংসদ বিক্রমাদিত্য সিংহ। গার্হস্থ্য হিংসা মামলায় জেরার জন্য তাঁদের সমন পাঠানো হয়েছে। মামলাটি করেছেন বিক্রমাদিত্যের স্ত্রী সুদর্শনা সিংহ চুণ্ডাওয়াত। ‘ব্যক্তিগত বিষয়’ জানিয়ে মন্তব্য করতে চাননি বিক্রমাদিত্য।

Advertisement

হিমাচলের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহের ছেলে বিক্রমাদিত্য শিমলার বিধায়ক। বিক্রমাদিত্যের পাশাপাশি শাশুড়ি প্রতিভা, ননদ অপরাজিতা এবং তাঁর স্বামী অঙ্গদ সিংহের বিরুদ্ধে হেনস্থা এবং গার্হস্থ্য হিংসার মামলা করেছেন সুদর্শনা। অন্য একটি মামলায় স্বামীর থেকে খোরপোশের দাবিও করেছেন তিনি।

প্রসঙ্গত, হিমাচল প্রদেশে মুখ্যমন্ত্রী পদের অন্যতম দাবিদার ছিলেন প্রতিভা। যদিও শেষ পর্যন্ত তিনি মুখ্যমন্ত্রী হননি। মুখ্যমন্ত্রী হয়েছেন সুখবিন্দর সিংহ সুখু। হিমাচল কংগ্রেসের অন্যতম মুখ ছিলেন বীরভদ্র। গত বছর মারা যান তিনি। এর পর তাঁরই মাণ্ডি লোকসভা আসন থেকে উপনির্বাচনে জিতে সাংসদ হয়েছিলেন স্ত্রী প্রতিভা।

Advertisement

এই প্রতিভা এবং বীরভদ্রের ছেলের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন পুত্রবধূ সুদর্শনা। তিনি আদতে রাজস্থানের উদয়পুরের বাসিন্দা। সুদর্শনার অভিযোগ, আমরিন নামে চণ্ডীগড়ের এক মহিলার সঙ্গে সম্পর্ক রয়েছে বিক্রমাদিত্যের। তাঁর উপর নজরদারি রাখতে ঘরে সিসিটিভি ক্যামেরা বসিয়েছিলেন তাঁর স্বামী। ২০১৯ সালে বিয়ে হয়েছিল তাঁদের। বীরভদ্রের মৃত্যুর পর তাঁকে বিক্রমাদিত্য উদয়পুরে ফিরে যেতে বলেছিলেন বলে অভিযোগ। সুদর্শনার আরও দাবি, তাঁর থেকে ১০ কোটি টাকা দাবি করেছিলেন শিমলার বিধায়ক।

গার্হস্থ্য হিংসার মামলায় জানুয়ারি মাসে বিক্রমাদিত্য, প্রতিভা এবং বাকি দু’জনকে উদয়পুর আদালতে হাজিরা দিতে হবে। খোরপোশের মামলায় শুধু বিক্রমাদিত্যকে আদালতে হাজিরা দিতে হবে। বিক্রমাদিত্য স্পষ্ট জানিয়েছেন, তাঁদের বিরুদ্ধে কোনও জামিনঅযোগ্য পরোয়ানা জারি হয়নি। আর এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি। কংগ্রেস বিধায়কের কথায়, ‘‘এটা ব্যক্তিগত বিষয়। এই নিয়ে মন্তব্য করতে চাই না। আদালতের হস্তক্ষেপে বিষয়টি মেটাতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন