কমিটি নিয়ে ক্ষোভ হিমাচল বিধায়কের

পার্টি কংগ্রেসের অন্তিম পর্বে রাকেশের ক্ষোভের কথা শুনে তাঁকে পোডিয়ামে ডেকে নিতে বলেন দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। জানতে চাওয়া হয়, তিনি পাল্টা তালিকা দিতে চান কি না। রাকেশ অবশ্য সে পথে যাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হায়দরাবাদ শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৮ ০৩:৪৭
Share:

রাকেশ সিংহ।

সংশোধিত রাজনৈতিক প্রস্তাব যে দিন পার্টি কংগ্রেসে পেশ হচ্ছে, সে দিন সমর্থনের হাত তোলেননি ১০ জন প্রতিনিধি। আর শেষ দিনে নতুন কেন্দ্রীয় কমিটির তালিকায় নাম না দেখে ক্ষোভ প্রকাশ করলেন হিমাচল প্রদেশের সিপিএম বিধায়ক রাকেশ সিংহ।

Advertisement

পার্টি কংগ্রেসের অন্তিম পর্বে রাকেশের ক্ষোভের কথা শুনে তাঁকে পোডিয়ামে ডেকে নিতে বলেন দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। জানতে চাওয়া হয়, তিনি পাল্টা তালিকা দিতে চান কি না। রাকেশ অবশ্য সে পথে যাননি। তাঁর ক্ষোভ মঞ্চে প্রকাশ করে আপত্তি নথিভুক্ত করান তিনি। তামিলনাড়়ুর এক প্রতিনিধি সম্মুগম আপত্তি জানিয়েও পরে তা প্রত্যাহার করে নেন। মহারাষ্ট্রে ‘কিষাণ লং মার্চে’র অন্যতম মুখ এবং বিধায়ক জীব পাণ্ডু গাভিট এ বার কেন্দ্রীয় কমিটিতে জায়গা পেয়েছেন। কৃষক সভার সর্বভারতীয় সভাপতি অশোক ধওয়ালের স্ত্রী ও মহিলা সংগঠনের সর্বভারতীয় নেত্রী মরিয়ম ধওয়ালেও কেন্দ্রীয় কমিটিতে এসেছেন। ত্রিপুরার প্রয়াত খগেন দাশ ও প্রবীণ বাজুবং রিয়াংয়ের জায়গায় নতুন এসেছেন বিধায়ক তপন চক্রবর্তী ও জনজাতি সাংসদ জিতেন্দ্র চৌধুরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন