Cyber Crime

বিমান সংস্থায় চাকরির নামে তরুণীর থেকে লক্ষ লক্ষ টাকা নেন প্রতারক! গ্রেফতার এক অভিযুক্ত

নিজেকে বিমান সংস্থার কর্মী পরিচয় দিয়ে তাঁর স্ত্রীর কাছ থেকে কিস্তিতে লক্ষ লক্ষ টাকা হাতিয়েছেন এক ব্যক্তি। এই অভিযোগে গত বছরের ডিসেম্বরে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন দিল্লির এক বাসিন্দা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১৬:৫০
Share:

দফায় দফায় লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন এক যুবক। পুলিশের কাছে দাবি দিল্লির এক বাসিন্দার। প্রতীকী ছবি।

বিমান সংস্থায় চাকরির জন্য একটি ওয়েবসাইটে নিজের নামধাম জানাতেই এক যুবকের ফোন পেয়েছিলেন স্ত্রী। নিজেকে বিমান সংস্থার কর্মী পরিচয় দিয়ে নানা ফি নেওয়ার নামে স্ত্রীর কাছ থেকে কিস্তিতে লক্ষ লক্ষ টাকা হাতিয়েছেন তিনি। এই অভিযোগে গত বছরের ডিসেম্বরে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন দিল্লির এক বাসিন্দা। তাঁর অভিযোগের ভিত্তিতে হরিয়ানার এক যুবককে গ্রেফতার করা হয়েছে বলে শুক্রবার জানিয়েছে দিল্লি পুলিশের সাইবার অপরাধদমন শাখা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ২০২২ সালের ডিসেম্বরে মধ্য দিল্লির এক ব্যক্তি অভিযোগ করেন, বিমান সংস্থার চাকরির বিজ্ঞাপন দেখে ইনস্টাগ্রামের একটি লিঙ্কে ক্লিক করেছিলেন তাঁর স্ত্রী। সেই লিঙ্ক থেকে ‘এয়ারলাইনজবঅলইন্ডিয়া’ নামে একটি ওয়েবসাইটে পৌঁছে যান তিনি। ওয়েবসাইটে উল্লিখিত একটি ফর্মে নিজের যাবতীয় তথ্য দিতেই এক যুবক ফোন করেন স্ত্রীকে। নিজেকে রাহুল নামে পরিচয় দিয়ে সেই যুবক জানান, তিনি বিমান সংস্থা থেকে ফোন করছেন। চাকরির জন্য রেজিস্ট্রেশন ফি হিসাবে ৭৫০ টাকা জমা দিতে বলেন যুবকটি। সে টাকা জমা দেওয়ার পর গেটপাস, বিমা-সহ একাধিক অজুহাতে কিস্তিতে টাকা নিতেন রাহুল। এ ভাবে তাঁর কাছ থেকে দফায় দফায় মোট ৮ লক্ষ ৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হন দিল্লির সেই বাসিন্দা।

মধ্য দিল্লির ডিসিপি সঞ্জয় সেইন জানিয়েছেন, তদন্তে নেমে জানা যায়, অভিযোগকারীর স্ত্রী অনলাইনে যে টাকা দিয়েছিলেন, তার বেশির ভাগ তোলা হয়েছে হরিয়ানার হিসার থেকে। অভিযুক্তের মোবাইল নম্বরের লোকেশনও হিসারের ছিল। এর পর অভিযানে নেমে অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

Advertisement

তদন্তকারীদের দাবি, জেরায় নিজের অপরাধের কথা স্বীকার করেছেন অভিযুক্ত। অতিমারির সময় দু’বছর বেকার থাকার পর চাকরি দেওয়ার নামে অনলাইনে টাকা হাতাতেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন