Tech

বিজ্ঞাপনী ভুল নাকি চমক?

বিজ্ঞাপনটি দিয়েছিল গাড়ি প্রস্তুতকারী সংস্থা হন্ডা। ২০১৯ এর প্রথম দিনে দেশের প্রায় সমস্ত প্রথমসারির সংবাদপত্রে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে একটি সারা পাতা জুড়ে বিজ্ঞাপন দেয় এই গাড়ি প্রস্তুতকারী সংস্থা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯ ১৪:৩৬
Share:

এই বিজ্ঞাপন ঘিরেই তোলপাড়। ছবি: টুইটার

সংস্থার তরফ থেকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে একটি বিজ্ঞাপন; আর তা ঘিরেই তোলপাড় পড়ে গেল নেট দুনিয়ায়। কিন্তু কী এমন ছিল সেই বিজ্ঞাপনে?

Advertisement

বিজ্ঞাপনটি দিয়েছিল গাড়ি প্রস্তুতকারী সংস্থা 'হন্ডা'। ২০১৯ এর প্রথম দিনে দেশের প্রায় সমস্ত প্রথমসারির সংবাদপত্রে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে একটি সারা পাতা জুড়ে বিজ্ঞাপন দেয় এই গাড়ি প্রস্তুতকারী সংস্থা। সেই বিজ্ঞাপনে লেখা ছিল যে এখন বাদবাকি গাড়ি প্রস্তুতকারী সংস্থা যে ‘কম্বি ব্রেক’ প্রযুক্তি ব্যবহার করছে তা তারা বহুদিন আগেই নিয়ে এসেছিল বাজারে। এর সঙ্গেই বড় বড় করে লেখা ছিল ২০০৯ সালটি। তোলপাড় শুরু হয়ে যায় এই সালটিকে ঘিরেই। নেটিজেনরা মনে করতে থাকে যে ভুল করেই এই সাল টিকে ২০১৯ এর বদলে ২০০৯ লেখা হয়েছে। প্রায় দশ বছর পিছিয়ে রয়েছে 'হন্ডা' এমনই বলাবলি শুরু হয়ে যায়।

কিন্তু এটি ছিল ‘হন্ডা’র তরফ থেকে বিজ্ঞাপনী চমক। এই বিজ্ঞাপনে নিচের দিকে খুব ছোট করে লেখা ছিল ২০১৯ সালের শুভেচ্ছা বার্তা। বহু আগে থেকেই যে এই প্রযুক্তি 'হন্ডা' ব্যবহার করা শুরু করেছিল তা বোঝাতেই এই বিজ্ঞাপন দেওয়া হয়েছিল বলে দাবি করেছে 'হন্ডা'। সংস্থার তরফ থেকে তাদের টুইটার হ্যান্ডেলেও শেয়ার করা হয় এই বিজ্ঞাপনটি।

Advertisement

আরও পড়ুন: এক স্মার্ট ফোনে ৬ ক্যামেরা! আনছে নোকিয়া

আরও পড়ুন: আঙুলের ছাপই এ বার গাড়ির দরজা খোলার চাবি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন