mumbai

Mumbai: মুম্বইয়ের বহুতলে ফের আগুন, মৃত্যু অন্তত ৭ জনের, ধোঁয়ায় অসুস্থ অনেকে

কমলা বিল্ডিং নামে ওই ২০ তলা ওই আবাসনের ১৮ তলায় সকাল ৭টার দিকে প্রথম আগুন নজরে আসে। দমকল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১০:৩৩
Share:

আগুন মুম্বইয়ের বহুতলে। ছবি: টুইটার থেকে নেওয়া।

ফের বিধ্বংসী আগুন মুম্বইয়ের বহুতলে। শনিবার সকালের টারদেও এলাকার গোয়ালিয়া ট্যাঙ্কের গাঁধী হাসপাতালের বিপরীতে একটি বহুতল আবাসনে লাগা আগুনে অন্তত দু’জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ১৫-রও বেশি। পুলিশ সূত্রের খবর, অগ্নিদগ্ধদের মধ্যে কয়েক জনের অবস্থা গুরুতর।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, কমলা বিল্ডিং নামে ওই ২০ তলা ওই আবাসনের ১৮ তলায় সকাল ৭টার দিকে প্রথম আগুন নজরে আসে। মুম্বইয়ের মেয়র কিশোরী পেড়নেকর বলেছেন, ‘‘দমকল বিভাগ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে এখনও পুরো এলাকা ধোঁয়ায় ঢাকা রয়েছে।’’ তিনি জানান, ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন ছ’জন বয়স্ক ব্যক্তি। তাঁদের জন্য অক্সিজেনের ব্যবস্থা করা হয়েছে।

দমকলের এক আধিকারিক জানিয়েছেন, ১৩টি ইঞ্জিন এবং সাতটি জলবাহী ‘জেটি’ প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। একে ‘লেভেল-৩’ পর্যায়ের অগ্নিকাণ্ড বলে জানিয়েছেন তিনি। পুলিশ জানিয়েছে, আহত এবং অসুস্থদের মধ্যে ১২ জনকে স্থানীয় ভাটিয়া হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে তিন জন রয়েছেন আইসিইউ-তে। প্রসঙ্গত, গত অক্টোবরে দক্ষিণ মুম্বইয়ের পারেলের লালবাগ এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলে দুপুরে আগুন লেগে কয়েক জনের মৃত্যু হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন