যোগাযোগ নবান্নের

রাজ্য প্রশাসনকে কাশ্মীর সরকারের অনুরোধ, বিশেষ কোনও বিষয় তাঁদের নজরে আনলে সরাসরি ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ মে ২০১৮ ০৪:১০
Share:

ফাইল চিত্র।

কার্গিলের দ্রাস এবং সোনমার্গের মাঝে শয়তানি নালা এলাকায় মঙ্গলবার ধস নেমে আটকে পড়েছিলেন কয়েক হাজার পর্যটক। তাঁদের মধ্যে এ রাজ্যেরও অনেক পর্যটক রয়েছেন। নবান্ন সূত্রের খবর, ঘটনার কথা জেনেই কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ করেন এ রাজ্যের প্রশাসনিক কর্তারা। কার্গিলের ডিভিশনাল কমিশনারের সঙ্গেও কথা হয়েছে রাজ্য প্রশাসনের। কাশ্মীর সরকার রাজ্যকে জানিয়েছে, প্রত্যেক পর্যটক সুস্থ রয়েছেন। তবুও হঠাৎ চিকিৎসার প্রয়োজন হলে হাসপাতালে উপযুক্ত ব্যবস্থা করে রাখা হয়েছে। সেই কারণে রাজ্য প্রশাসনকে কাশ্মীর সরকারের অনুরোধ, বিশেষ কোনও বিষয় তাঁদের নজরে আনলে সরাসরি ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

কাশ্মীর সরকার রাজ্যকে জানিয়েছে, ইতিমধ্যেই রাস্তার কাজ শুরু করেছে বর্ডার রোড অর্গানাইজেশন। তাঁরা আশা করছেন, আজ, বৃহস্পতিবার দুপুরের পরেই রাস্তা খুলে দেওয়া যাবে। ইতিমধ্যেই এ রাজ্যের পর্যটন দফতর ২৪ ঘণ্টার হেল্পলাইন নম্বর চালু করেছে। ০৩৩-২২৩৫৮২৭১ এবং ০৩৩-২২২৫৮২৭২ নম্বরে ফোন করে পর্যকদের আত্মীয়রা যোগাযোগ করতে পারেন। কোনও অনুরোধ থাকলে তা কাশ্মীর সরকারের কাছে পৌঁছে দেবে রাজ্য প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন